আইসক্রিমে ক্ষতিকর রং ২ লাখ টাকা জরিমানা

3

সীতাকুন্ড প্রতিনিধি

অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম তৈরি, অনুমোদনহীন ও ক্ষতিকর কেমিক্যাল ব্যবহার এবং বিভিন্ন ব্র্যান্ডের মোড়ক ব্যবহার করে আইসক্রিম বাজারজাত করার অপরাধে বিসমিল্লাহ আইসবার ফ্যাক্টরি ও গোল্ডেন আইসক্রিম ফ্যাক্টরিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলাউদ্দিন এ জরিমানা করেন।
গতকাল শনিবার দুপুরে বড় কুমিরা ও বাড়বকুন্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। একই সাথে আইসক্রিম ফ্যাক্টরিগুলোর সকল কার্যক্রম সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে। ফ্যাক্টরিতে থাকা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর রং ও কেমিক্যালগুলো নষ্ট করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলাউদ্দিন বলেন, দীর্ঘদিন ধরে বড় কুমিরা ও বাড়ককুন্ড বাজার এলাকায় অস্ব্যাস্থকর পরিবেশে আইসক্রিম তৈরি, অনুমোদনহীন ও ক্ষতিকর কেমিক্যাল ব্যবহার, বিভিন্ন ব্র্যান্ডের মোড়ক ব্যবহার করে আইসক্রিম বাজারজাত করাসহ বিভিন্ন অপরাধ করে আসছিল গোল্ডেন আইসক্রিম ফ্যাক্টরি ও বিসমিল্লাহ আইসবার ফ্যাক্টরি। গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে অভিযান পরিচালনা করি। এ সময় ঘটনার সত্যতা পেয়ে ভোক্তা অধিকার আইনে দুই ফ্যাক্টরি মালিককে ২ লাখ টাকা জরিমানা করি এবং ফ্যাক্টরি দুটি সাময়িক বন্ধ ঘোষণা করি।একই সাথে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর রং, কেমিক্যাল দিয়ে নোংরা পরিবেশে প্রস্তুতকৃত আইসক্রিমগুলো জব্দ ও ধ্বংস করেছি। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।
অভিযানকালে আরও উপস্থিত ছিলেন সীতাকুন্ড মডেল থানার উপ-পরিদর্শক মো. কায়েমুল ইসলামসহ পুলিশ ফোর্স এবং সীতাকুন্ড ভূমি অফিসের কর্মকর্তারা।