আইএলও প্রতিনিধি দলের সাথে সিএমসিসিআই এর সভা

3

আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) বাংলাদেশ প্রতিনিধি দলের প্রধান টমু পতিয়ানেন এর নেতৃত্বে প্রতিনিধি দল ৩০ মে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র (সিএমসিসিআই) পরিচালনা পর্ষদের সাথে সৌজন্য সাক্ষাত করেন। সিএমসিসিআই সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে পরিষদের সহ-সভাপতি এ.এম মাহবুব চৌধুরী, পরিচালক প্রফেসর জাহাঙ্গীর চৌধুরী, এম সোলায়মান এফসিএমএ সহ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
মেট্রোপলিটন চেম্বারের সভাপতি খলিলুর রহমান বলেন, বিশ্বের ১৮৭টি দেশের সাথে বাংলাদেশেও শ্রমিকদের জীবনের মানোন্নয়নে সরকার, ব্যবসায়ী সংগঠন এবং শ্রমিক প্রতিনিধি দলের সাথে কার্যক্রম পরিচালনার জন্য আন্তর্জাতিক শ্রম সংস্থার প্রতিনিধি দলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। বিশেষ করে দেশের সবচেয়ে বড় রপ্তানি গার্মেন্টস কারখানার শ্রমিকদের কাঠামোগত উন্নয়ন এবং অগ্নি নিরাপত্তা খাতে তাদের কার্যক্রম আরও বেশি জোরদার করার আহবান জানান। তিনি পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আইএলও’র সাথে একসঙ্গে কাজ করার জন্য সিএমসিসিআই’র পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। আইএলও বাংলাদেশ প্রধান টমু পতিয়ানেন ব্যবসায়ীদের তাদের কারখানায় শ্রমিকদের স্বাস্থ্য, বাসস্থান, শিক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানে বক্তব্য দেন সিএমসিসিআই সহ-সভাপতি এ.এম.মাহবুব চৌধুরী, পরিচালক প্রফেসর জাহাঙ্গীর চৌধুরী এবং এম সোলায়মান এফসিএমএ।
সমাপনী বক্তব্যে এ এম মাহবুব চৌধুরী আইএলও প্রধানকে প্রতিনিধি দলসহ সিএমসিসিআই অফিস পরিদর্শনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, যে কোন যৌক্তিক কর্মকাÐে সিএমসিসিআই’র পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। বিজ্ঞপ্তি