অবশেষে দেশের পথে উড়লেন বিশ্বজয়ী রোহিত-কোহলিরা

2

স্পোর্টস ডেস্ক

বার্বাডোজের দুর্যোগপূর্ণ আবহাওয়ায় টি-টুয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন ভারতকে আটকে থাকতে হয়েছিল। তিনদিন পর অবশেষে মুক্তি মিলল। বার্বাডোজ ছেড়েছেন রোহিত শর্মা-বিরাট কোহলিরা। বুধবার স্থানীয় সময় ভোর ৪টা ৫০ মিনিটে ব্রিজটাউনের গ্র্যান্টলি অ্যাডামস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নয়াদিল্লির উদ্দেশে উড়াল দিয়েছে ভারত দল বহন করা এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ ফ্লাইট। ভারতীয় সময় বৃহস্পতিবার ভোর ৬.২০ মিনিটে উড়োজাহাজটি নয়াদিল্লিতে অবতরণ করবে।
ভারত দলের ক্রিকেটার, কোচিং স্টাফ, পরিবারের সদস্য এবং কয়েকজন বোর্ডকর্তা রয়েছেন এ ফ্লাইটে। বিসিসিআই বিশ্বজয়ীদের দেশে ফেরানোর জন্য চার্টার্ড ফ্লাইটটির ব্যবস্থা করেছিল।
গত সোমবার বার্বাডোজ এবং আশেপাশের দ্বীপগুলোতে প্রাণঘাতী ঝড় আঘাত হানে। ঝড়ে কিছু ক্ষতিসাধন হলেও সেটি স্থলভাগে আঘাত হানেনি। ঝড়ের কারণে আটকা পড়ে বিশ্বজয়ী ভারত।
মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় একটি চার্টার্ড ফ্লাইটে রোহিত-কোহলিদের উড়াল দেয়ার কথা ছিল। তবে ২ জুলাই নিউজার্সি থেকে ছেড়ে আসা বিশেষ ফ্লাইটটি বার্বাডোজের স্থানীয় সময় রাত ২টার দিকে অবতরণ করে। সে কারণে বিলম্ব হয় রোহিতদের নিয়ে উড়াল দিতে।
দেশে ফেরার কয়েকঘণ্টার মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি খেলোয়াড়দের সংবর্ধনা দেবেন। ১১ বছর পর বিশ্বকাপজয়ী দলকে সংবর্ধনা দিতে মুম্বাইতে একটি রোড-শো করার পরিকল্পনা করেছে বিসিসিআই।