‘অপশক্তি নির্মূলে শোককে শক্তিতে পরিণত করতে হবে’

4

পূর্বদেশ ডেস্ক

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সরলমতি সন্তানদের বিভ্রান্ত করে জামায়াত-শিবির দেশীয়-আন্তর্জাতিক নীলনকশা অনুযায়ী বাংলাদেশকে ধ্বংস করতে চায়। নেতাকর্মীদের একমাত্র দায়িত্ব হলো তাদের বিরুদ্ধে ৭১’র মুক্তিযুদ্ধের চেতনায় দিবা-নিশি রাজপথে থাকা। খবর বাংলানিউজের
শোকাবহ আগস্ট মাসের শুরুর প্রথম দিনে শোককে শক্তিতে পরিণত করার দুর্জয় সাহস নিয়ে জামায়াত-শিবির ও তাদের প্রধান আশ্রয়দাতা বিএনপিকে প্রতিহত করতে হবে। গতকাল বৃহস্পতিবার বাদ আছর শোকাবহ আগস্ট মাসের প্রথম দিনে আন্দকিল্লা শাহী জামে মসজিদে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত দোয়া ও মিলাদ মাহ্ফিল শেষে শোকর‌্যালি পূর্ব এক সমাবেশে তিনি একথা বলেন।
জামায়াতকে নিষিদ্ধ করার সরকারি প্রজ্ঞাপনকে স্বাগত জানিয়ে মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, শোকাবহ আগস্ট মাসের প্রথম দিনে স্বাধীনতাবিরোধী জামায়াতকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত একটি ঐতিহাসিক ঘটনা। তাই আমাদের প্রত্যেককে যারা স্বাধীনতা সার্বভৌম বাংলাদশেকে বিশ্বাস করি আমাদের প্রতিপক্ষ যে আবরণ ও মুখোশে থাকুক না কেন তাদেরকে নিশ্চিহ্ন করার সময় এসেছে।
দোয়া ও মিলাদ মাহ্ফিল শেষে আন্দরকিল্লা শাহী জামে মসজিদ চত্বর হতে একটি শোক র‌্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয়।
মিলাদ মাহ্ফিলে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী, উপদেষ্টা সফর আলী, শেখ মাহমুদ ইসহাক, মুক্তিযোদ্ধা এনামুল হক চৌধুরী, কোষাধ্যক্ষ আব্দুচ ছালাম এমপি, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনি, সম্পাদক মন্ডলীর সদস্য শফিকুল ইসলাম ফারুক, সৈয়দ হাসান মাহমুদ শমসের, অ্যাড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী প্রমুখ।