অন্তর্বর্তী সরকারকে নিরপেক্ষ হওয়ার আহবান ইনসানিয়াত বিপ্লব’র

3

উপদেষ্টা পরিষদ থেকে হেফাজত ও চরমোনাই নেতা খালিদ হাসানকে অপসারণ করে অন্তর্বর্তী সরকারের দল নিরপেক্ষ সর্বজনীন চরিত্র রক্ষা এবং দ্বীন ও দেশকে অধর্ম উগ্রবাদ জঙ্গিবাদ থেকে রক্ষার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিশ্ব ইনসানিয়াত বিপ্লব, চট্টগ্রাম। ১১ আগস্ট চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে তারা এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে।
সমাবেশে বক্তারা বলেন, বিগত সরকার প্রহসনের নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র হত্যা ও জনগণের ভোটাধিকার ও নাগরিকত্ব হরণ করে এক ভয়ংকর একক দলীয় স্বৈরতন্ত্র কায়েম করেছিল। জনগণের বাক স্বাধীনতা রুদ্ধ করে খুন, গুম, যাকে তাকে যখন তখন ধরে নিয়ে গিয়ে টর্চার রিমান্ড, দলীয় গুন্ডা বাহিনীর অত্যাচার, টর্চার সেল বিভিন্নভাবে রাষ্ট্রীয় সন্ত্রাসের ত্রাসের স্বৈরতা কায়েম করেছিলো।
বক্তারা আরও বলেন, ধর্মরাষ্ট্রের নামে জনগণের সমস্ত অধিকার স্বাধীনতা লুণ্ঠন করে গণতন্ত্র হত্যা করে তালেবানি আইএস জঙ্গিবাদী প্রক্রিয়াই ধর্মের মানবিক শিক্ষার বিপরীত ধর্মের নামে চলমান অধর্ম উগ্রবাদী সা¤প্রদায়িক অপরাজনীতির দলগুলোর চরিত্র। সেই একাত্তর থেকেই মওদুদিবাদি জামাত-শিবিরের ভয়ংকর রাজনীতি, বিভিন্ন প্রতিষ্ঠান জবরদখল, অন্যদের কণ্ঠরোধ করা, নিজেদের মতবাদ চাপিয়ে দেওয়ার স্বৈররাজনীতি আমরা সবাই জানি।
ধর্মের নামধারী অধর্ম উগ্রবাদী অসা¤প্রদায়িক দল নয়, কোন রাজনৈতিক দলের নেতাই ইন্টেরিম সরকারে থাকতে পারেনা। থাকলে ভবিষ্যৎ নির্বাচন কোন মতেই জনগণের নির্বাচন হবে না। ইন্টেরিম সরকার অবশ্যই দলনিরপেক্ষ হতে হবে না হয় গণ আন্দোলন দেশ জনগণ ও গণতন্ত্রের সাথে বিশ্বাসঘাতকতা হবে। বক্তারা আরও বলেন, আমরা নিশ্চিতভাবে দাবি করছি যে খালিদ হাসান নামে উপদেষ্টা পরিষদে নিযুক্ত ব্যক্তি তথাকথিত হেফাজতে ইসলামের নায়েবে আমীর এবং চরমোনাই এর তথাকথিত ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় উপদেষ্টা। তিনি কোন অবস্থায় ইন্টেরিম সরকারের উপদেষ্টা পরিষদে থাকতে পারেন না।
আমরা দেশের নিবন্ধিত মানবিক রাজনৈতিক দল ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশ দ্বীন ও দেশ রক্ষায় এবং আগামীর নির্বাচন কোন দলের পক্ষপাতযুক্ত না হয়ে জনগণের নির্বাচনের মাধ্যমে জনগনের স্বাধীন মানবিক গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠিত হওয়ার সার্থে ইন্টেরিম সরকারের দলনিরপেক্ষ সর্বজনীন চরিত্র রক্ষার্থে এই ব্যক্তিকে অপসারণ করার জোর দাবী জানাচ্ছি। নাহয় আমরা জনগণ ইন্টেরিম সরকারের উপর থেকে আস্থা হারিয়ে আগামীর মুক্ত নির্বাচন এবং দেশ ও গণতন্ত্রের ভবিষ্যৎ নিয়ে শংকিত হতে বাধ্য।
আল্লামা আরেফ সারতাজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন এ বক্তব্য দেন বিশ্ব ইনসানিয়াত বিপ্লব এর উপ মহাসচিব এমদাদুল হক সায়ীফসহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি