অন্তর্বর্তী সরকারকে নিরপেক্ষ হওয়ার আহবান ইনসানিয়াত বিপ্লবের

10

উপদেষ্টা পরিষদ থেকে হেফাজত ও চরমোনাই নেতা খালিদ হাসানকে অপসারণ করে অন্তর্বর্তী সরকারের দল নিরপেক্ষ সার্বজনীন চরিত্র রক্ষা এবং দ্বীন ও দেশকে অধর্ম উগ্রবাদ জঙ্গিবাদ থেকে রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন বিশ^ ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশ। ১০ আগস্ট ঢাকার রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলন বক্তারা বলেন, বিগত সরকার প্রহসনের নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র হত্যা ও জনগণের ভোটাধিকার ও নাগরিকত্ব হরণ করে এক ভয়ংকর একক দলীয় স্বৈরতন্ত্র কায়েম করেছিল। জনগণের বাক স্বাধীনতা রুদ্ধ করে খুন, গুম, যাকে তাকে যখন তখন ধরে নিয়ে গিয়ে টর্চার রিমান্ড, দলীয় গুন্ডা বাহিনীর অত্যাচার, টর্চার সেল বিভিন্নভাবে রাষ্ট্রীয় সন্ত্রাসের ত্রাসের স্বৈরতন্ত্র কায়েম করেছিলো।
বক্তারা আরও বলেন, দেশ ও জনগণের মুক্তির জন্য আমরা সকল ঝুঁকি নিয়ে সরাসরি এ আন্দোলনে প্রকাশ্যে অংশগ্রহণ করি, শেষে স্বৈরসরকার পতন হয়ে দেশে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য ইন্টেরিম সরকার গঠিত হয়। যতদিনই যাক ইন্টেরিম সরকার ইন্টেরিমই হয়, ইন্টেরিম সরকারকে দলনিরপেক্ষ থাকতে হয়।
বক্তারা বলেন, এদেশে সুস্থ ও স্বাভাবিক মানবিক গণতান্ত্রিক রাজনীতি এখনো বিকশিত হয়নি। বিশেষভাবে ধর্মের নামে অধর্ম উগ্রবাদী দলগুলো এখানে প্রকাশ্যে গণতন্ত্র মানবাধিকার অস্বীকার করে। ধর্মের নামে তাদের মনগড়া ধর্মের একক গোষ্ঠীবাদী স্বৈরতা চাপিয়ে দিয়ে রাষ্ট্র জবরদখলই ওদের রাজনীতি।
বক্তারা আরও বলেন, হেফাজত নামের দলটি অরাজনৈতিক বলে মিথ্যা দাবি করলেও প্রকৃতপক্ষে ভয়ংকর হিংস্র অপরাজনীতিতে যুক্ত। আফগান তালেবানের মত দলটি মা বোনদের চতুর্থ শ্রেণীর বেশি পড়ালেখা নিষিদ্ধ করার দাবি জানিয়েছিল। চরমোনাই ইসলামী আন্দোলনের নামে আরেকটি ধর্মের নামে দল প্রকাশ্যে খুনি এজিদের স্বৈরদস্যুতন্ত্রের সমর্থন করে এদেশে তালেবানি আইএস রাষ্ট্র কায়েমের তৎপরতায় লিপ্ত। আমরা নিশ্চিতভাবে দাবি করছি যে খালিদ হাসান নামে উপদেষ্টা পরিষদে নিযুক্ত ব্যক্তি তথাকথিত হেফাজতে ইসলামের নায়েবে আমীর এবং চরমোনাই এর তথাকথিত ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় উপদেষ্টা। তিনি কোন অবস্থায় ইন্টেরিম সরকারের উপদেষ্টা পরিষদে থাকতে পারেন না।
আমরা দেশের নিবন্ধিত মানবিক রাজনৈতিক দল ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশ দ্বীন ও দেশ রক্ষায় এবং আগামীর নির্বাচন কোন দলের পক্ষপাতযুক্ত না হয়ে জনগণের নির্বাচনের মাধ্যমে জনগণের স্বাধীন মানবিক গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠিত হওয়ার সার্থে ইন্টেরিম সরকারের দলনিরপেক্ষ সর্বজনীন চরিত্র রক্ষার্থে এই ব্যক্তিকে অপসারণ করার জোর দাবী জানাচ্ছি। না হয় আমরা জনগণ ইন্টেরিম সরকারের উপর থেকে আস্থা হারিয়ে আগামীর মুক্ত নির্বাচন এবং দেশ ও গণতন্ত্রের ভবিষ্যৎ নিয়ে শংকিত হতে বাধ্য।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিশ্ব ইনসানিয়াত বিপ্লব’র চেয়ারম্যান আল্লামা ইমাম হায়াত, উপস্থিত ছিলেন উপদেষ্টা চেয়ারম্যান ফাতেহা রাহনুম, মহাসচিব শেখ রায়হান রাহবার ও দলের প্রেসিডিয়াম সদস্যবৃন্দ। বিজ্ঞপ্তি