সীতাকুন্ডে শ্রমিকের গলাকাটা লাশ উদ্ধার

23

সীতাকুন্ডে রফিকুল ইসলাম (৪০) নামে এক দিনমজুরের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার সকালে উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ভাটিয়ারী হাটহাজারী লিংক রোড সংলগ্ন রেলব্রিজ এলাকা থেকে লাশটি উদ্ধার করে। নিহত রফিক নাটোর জেলার সিংগাইট থানার মৃত শুকলাল পারমানিকের পুত্র। সে ছয়মাস ধরে ভাটিয়ারী কলেজ পাড়া এলাকার বাসিন্দা মো. রফিকের ঘরে স্ত্রী-সন্তান নিয়ে ভাড়ায় বসবাস করতেন।
স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার ভোরে ভাটিয়ারী হাটহাজারী লিংক রোড রেলব্রিজের পূর্ব পাশে একটি সবজি ক্ষেতের নিচে গলাকাটা একটি লাশ দেখতে পান এলাকাবাসী। পরে এলাকাবাসী ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিনকে বিষয়টি অবগত করলে তিনি ঘটনাস্থলে আসেন এবং পুলিশকে খবর দেন। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ সুপার (সীতাকুন্ড সার্কেল) শর্মা রানী সাহা, ওসি ফিরোজ হোসেন মোল্লা আসেন। এসময় সীতাকুন্ড থানা পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে মর্গে প্রেরণ করেন। এদিকে ঘটনাটি বাংলাদেশ মিলিটারি একাডেমির সংলগ্ন হওয়ায় বিএমএ কর্তৃপক্ষ চট্টগ্রাম সিআইডিকে খবর দেন। খবরের ভিত্তিতে চট্টগ্রাম সিআইডি’র একটি টিম ঘটনাস্থলে এসে ক্রাইম ইনভেস্টিগেশন করেন।
নিহত রফিকের স্ত্রী জানান, তার স্বামী একজন দিনমজুর। মঙ্গলবার রাতে বিশ হাজার টাকা কারো কাছ থেকে ধার নিয়ে পানির মোটর কেনার জন্য ঘর থেকে বের হন। এর পর থেকে সারারাত খোঁজাখুঁজি করেও তাকে পাইনি। পরেরদিন বুধবার সকালে খবর শুনে আমি ঘটনাস্থলে গিয়ে দেখি উদ্ধারকৃত লাশটি আমার স্বামী।
সীতাকুন্ড থানার ওসি ফিরোজ হোসেন মোল্লা বলেন, ভাটিয়ারী ইউনিয়নের ৪নং ওয়ার্ডে একটি গলাকাটা লাশ পড়ে আছে খবর পেয়ে ঘটনাস্থলে যাই। পরে সিআইডি’র একটি টিম এসে ঘটনাস্থল ক্রাইম ইনভেস্টিগেশন করেন। সিআইডি টিমের তদন্ত শেষে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালে প্রেরণ করেছি।