সিটি-চেলসির হার, ইউনাইটেডের জয়

40

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে হেরে পয়েন্ট খুইয়েছে ম্যানচেস্টার সিটি। শনিবার ক্রিস্টাল প্যালেসের কাছে ৩-২ গোলে ঘরের মাঠে হেরেছে পেপ গার্দিওলার দল। একই দিনে লেস্টার সিটির কাছে ১-০ গোলে হেরেছে মাউরিজিও সারির দল চেলসি। আর কার্ডিফ সিটির বিপক্ষে ৫-১ গোলের বড় জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।
লিগের পয়েন্ট টেবিলের ১৪তম স্থানে আছে ক্রিস্টাল প্যালেস। ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে তাদের কাছেই হেরেছে সিটি। তবে শুরুটা ভালোই ছিল তাদের। এ নিয়ে ১৮ ম্যাচে ১৪ জয় ও ২ ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি। তাদের চেয়ে ৪ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে লিভারপুল। এদিকে, স্ট্যামফোর্ড ব্রিজে লিগ টেবিলের নয় নম্বর দল লেস্টার সিটির কাছে ১-০ গোলে হেরেছে চেলসি। ম্যাচের প্রথমার্ধে গোল না হলেও, দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫১ মিনিটে লেস্টারের হয়ে একমাত্র গোল করেন জ্যামি ভার্ডি। আর সেই গোলেই হার নিয়ে মাঠ ছাড়ে মাউরিজিও সারির দল। এ নিয়ে ১৮ ম্যাচে ১১ জয় ও ৪ ড্রয়ে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের চারে আছে চেলসি। সমান ম্যাচে তাদের সমান পয়েন্ট নিলেও গোল ব্যবধানে পিছিয়ে থেকে টেবিলের পাঁচে আছে আর্সেনাল। আর ১ ম্যাচ কম খেলে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আছে টটেনহ্যাম।
দিনের অন্য ম্যাচে টেবিলের তলানির দল কার্ডিফ সিটির বিপক্ষে ৫-১ গোলের বড় জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার ইউনাউটেড। হোসে মোরিনহোর বরখাস্ত হওয়ার পর থেকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে রেড ডেভিলসদের দায়িত্ব পাওয়া উলে গুনার সুলশারের শুরুটা হয়েছে বড় জয় দিয়েই। কার্ডিফ সিটির মাঠে প্রথম গোল পেতে বেশি অপেক্ষা করতে হয়নি রেড ডেভিলদের। ম্যাচের ৩ মিনিটেই গোল করে দলকে এগিয়ে নেন মার্কাস রাশফোর্ড (১-০)। এরপর ২৯ মিনিটে ব্যবধান বাড়ান আন্দের হেরেরা (২-০)।
তবে এরপর পেনাল্টি পেয়ে যায় স্বাগতিকরা। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান ভিক্টোর কামারাসা (২-১)। কিন্তু বিরতির আগে ম্যাচের ৪১ মিনিটে স্বাগতিকদের জালে বল জড়ান অ্যান্থনি মার্শিয়াল। তার গোলেই ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ইউনাইটেড।
বিরতি থেকে ফেরার পর ম্যাচের ৫৭ মিনিটে পেনাল্টি পায় ইউনাইটেড। সেখান থেকে গোল করেন ইংলিশ মিডফিল্ডার জেসে লিনগার্ড (৪-১)। আর ম্যাচের শেষ মিনিটে (৯০) নিজের জোড়া গোল এবং ম্যাচের পঞ্চম গোল করেন তিনি। তাতেই ৫-১ গোলের বড় জয় তুলে মাঠ ছাড়ে ইউনাইটেড। এ নিয়ে ১৮ ম্যাচে ৮ জয় ও ৫ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ছয় নম্বরে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।