সিটি গেটে সিঙ্গারের গুদামে আগুন

59

নগরের আকবর শাহ থানাধীন সিটি গেট এলাকায় সিঙ্গারের ইলেক্ট্রনিক্স পণ্যের গুদামে আগুন লেগে প্রায় পাঁচ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল বুধবার ভোর পৌনে ছয়টার দিকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। সকাল সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।
চট্টগ্রাম ফায়ার সর্ভিসের উপ-সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী জানান, বুধবার ভোর পৌনে ৬টার দিকে নগরীর একে খান এলাকায় সিঙ্গারের গুদামে অগুন লাগে।
খবর পেয়ে আগ্রাবাদ, বন্দর, বায়েজিদ ও কুমিরা ফায়ার স্টেশনের ১২টি গাড়ি ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। সকাল সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে গুদামে থাকা টিভি, ফ্যান, এসি, সোলার প্যানেল, আসবাবপত্রসহ বিভিন্ন ধরনের ইলেক্ট্রনিক্স পণ্য পুড়ে যায়। সিঙ্গারের গুদামে অগ্নিকান্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের চট্টগ্রাম বিভাগীয় উপ-পরিচালক আব্দুল মান্নানকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন সহকারী পরিচালক জসীম উদ্দিন এবং উপ-সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী।
জানা যায়, বন্ধ হয়ে যাওয়া অ্যারোমা প্রসাধনী কোম্পানি চা বোর্ড থেকে প্রায় ৩০ কাঠা জায়গা দীর্ঘমেয়াদে ইজারা নিয়ে ওই গুদাম গড়ে তুলেছিল। পরে অ্যারোমা বন্ধ হয়ে গেলে সিঙ্গার তাদের কাছ থেকে ২০ হাজার বর্গফুট আয়তনের একটি গুদাম ভাড়া নেয়।
পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী বলেন, ওই গুদামটি ছিল চট্টগ্রামে সিঙ্গারের কেন্দ্রীয় পণ্য সংরক্ষণাগার। আগুনে পুড়ে যাওয়া মালামালের দাম অন্তত পাঁচ কোটি টাকা। তবে ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ তদন্ত শেষ হলেই জানা যাবে।