সিএমপি ট্রাফিক বিভাগে সাপ্তাহিক ছুটি চালু

35

নগর পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগে কর্মরত সার্জেন্ট ও টিএসআই পদমর্যাদার কর্মকর্তাদের জন্য চালু হলো সাপ্তাহিক ছুটি। সপ্তাহের শুক্রবার ও শনিবার যেকোনও একদিন পালাক্রমে এ ছুটি ভোগ করতে পারবেন তারা। গত দুই সপ্তাহ ধরে পরীক্ষামূলকভাবে দেখার পর সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমানের নির্দেশে সাপ্তাহিক ছুটির প্রথা চালু করা হয়েছে।
পর্যায়ক্রমে কর্মরত এসিস্টেন্ট সাব ইন্সপেক্টর (এটিএসআই), এসিস্টেন্ট ট্রাফিক সাব ইন্সপেক্টর, কনস্টেবল পদমর্যাদার পুলিশ সদস্যরাও এ সাপ্তাহিক ছুটির আওতায় আসবেন বলে সিএমপির কর্মকর্তারা জানিয়েছেন।
জানা যায়, সিএমপির ট্রাফিক উত্তর জোনে ৯৪ সার্জেন্ট ও ৪ জন টিএসআই এবং বন্দর জোনে ৮৮ জন সার্জেন্ট ও ৪ জন টিএসআই কর্মরত রয়েছেন। এদের মধ্যে উত্তর জোনে কর্মরত ১৯ জন প্রবেশনারি সার্জেন্ট ও বন্দর জোনে ২০ জন প্রবেশনারি সার্জেন্ট এ সাপ্তাহিক ছুটির আওতায় থাকছেন না।
সার্জেন্ট মো. নাজিম উদ্দিন পূর্বদেশকে বলেন, সিএমপি’র সাপ্তাহিক ছুটির বিষয়টি যুগোপযোগী উদ্যোগ। আগে আমরা কখনও এটা ভাবতেও পারিনি। সপ্তাহের সাতদিন একটানা কাজ করতে করতে আমাদের মাঝে একঘেয়েমি চলে আসে। অনেক সময় আমরা অসুস্থও হয়ে পড়ি। আবার পরিবারকেও সময় দিতে পারি না। সাপ্তাহিক ছুটি পেলে একটু পরিবারকে সময় দিতে পারবো।
সিএমপির ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (উত্তর) আমির জাফর পূর্বদেশকে বলেন, সাপ্তাহিক ছুটির কারণে এখন থেকে পরিবারকে সময় দিতে পারবেন সার্জেন্টরা। এতে করে তাদের মাঝে কাজের উৎসাহ বৃদ্ধি পাবে।