সন্দ্বীপে নববধূর রহস্যজনক মৃত্যু

27

চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলায় নারী দিবসে এক নববধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। মৃত্যুবরণ করা নববধূর নাম মনখুশী জলদাশ (১৯)। গতকাল শুক্রবার সকাল ৯ টায় পুলিশ সন্দ্বীপ পৌরসভা’র ৩নং ওয়ার্ডের জেলেপাড়ায় শ্বশুড়বাড়ি মনখুশীর ঝুলন্ত লাশ উদ্ধার করে। শশুরপক্ষ আত্মহত্যার মাধ্যমে মনখুশীর মৃত্যু হয়েছে জানালেও নববধূর স্বজনদের দাবি, তাকে পরিকল্পিতভাবে শ্বাঁসরোধে হত্যা করে ফাঁসিতে ঝুলানো হয়েছে। নববধূ মনখুশি একই পাড়ার মৃত চিত্তরঞ্জনের মেয়ে এবং নয়ন জলদাসের স্ত্রী।
সন্দ্বীপ থানার ওসি মো. শাহজাহান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘আমাদের প্রাথমিক ধারনা আত্মহত্যায় মনখুশির মৃত্যু ঘটতে পারে। তবে ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া গেলে সঠিক তথ্য জানানো যাবে।
বিভিন্ন সূত্রে জানা গেছে, দীর্ঘদিন মনখুশী আর নয়নের সাথে প্রেমের সম্পর্ক ছিল। ছয় মাস পূর্বে তাদের বিয়ে হলেও শ্বশুরবাড়ির লোকজন এতে খুশি ছিলেন না। এ ঘটনার পর থেকে নিহতের স্বামী পলাতক রয়েছে।
মনখুশির মা পটু রাণী জানান, ‘ওদের বিয়ে হওয়ার পর থেকে তার শ্বাশুড়ি আমার মেয়েকে নানাভাবে নির্যাতন করে আসছিল। শ্বাশুড়ি মনখুশীর রান্না করা খাদ্য খেত না। বিয়ের পর থেকে মনখুশির স্বামীও যৌতুকের জন্য মেয়েকে চাপ দিয়ে আসছিল। তারা দু’জন মিলে আমার মেয়েকে শ্বাসরোধ করে হত্যা করেছে’।