শিক্ষার গুণগত মান বাড়াতে চায় জাতীয় বিশ্ববিদ্যালয়

61

শিক্ষার গুণগত মান বাড়তে চায় জাতীয় বিশ্ববিদ্যালয়। ইতোমধ্যে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এর অংশ হিসেবে বিভাগীয় প্রধানদের সঙ্গে বৈঠক করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়র উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান। রবিবার (৩০ এপ্রিল) গাজীপুর জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে সিনেট হলে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে গত দুই বছরের কাজের অগ্রগতি মূল্যায়ন করা হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কার্যক্রম গ্রহণ এবং শিক্ষার্থীদের সেবা দিতে গতিসঞ্চারের জন্য বিভাগীয় প্রধানদের দিকনির্দেশনাদেন উপাচার্য। জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গুণগত শিক্ষা নিশ্চিত করা এবং শিক্ষার্থীদের সেবা দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কেন্দ্র স¤প্রসারণ এবং বিদ্যমান কেন্দ্রগুলোয় আরও বেশি সেবা নিশ্চিত করতে বিভাগীয় প্রধানদের সঙ্গে আলোচনা করেন উপাচার্য।
বৈঠকে এবছরের মধ্যে সারা দেশের কলেজগুলোর অধ্যক্ষদের নিয়ে ‘অধ্যক্ষ সম্মিলন এবং শিক্ষার্থী বৃত্তি প্রদান’ অনুষ্ঠান এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের ‘দ্বিতীয় সমাবর্তন’ অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া বৈঠকে জাতীয় সেমিনার, সায়েন্স ফেয়ার, ক্যারিয়ার ফেয়ার, বিদায় অনুষ্ঠান, ডিনস অ্যাওয়ার্ড, ভাইস-চ্যান্সেলর অ্যাওয়ার্ড, কলেজে র‌্যাংকিংসহ অঞ্চলভিত্তিক পরীক্ষা ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত হয়।
বৈঠকে উপাচার্যের দায়িত্ব নেওয়ার দুই বছরে কাজের অগ্রগতি নিয়েও আলোচনা হয়। এছাড়া ভবিষ্যতে করণীয় নির্ধারণ নিয়ে আলোচনা করেন উপাচার্য। বৈঠকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নিজামউদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক আবদুস সালাম হাওলাদার, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন দফতরের বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।