লোহাগাড়ায় ক্যান্সার আক্রান্ত রোগীকে অনুদানের চেক তুলে দেন আমিনুল ইসলাম

39

লোহাগাড়ায় বড়হাতিয়া ইউনিয়নের ভবানীপুর এলাকার ক্যান্সার আক্রান্ত আব্দুল মোমেনকে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নগদ এক লক্ষ টাকার অনুদান প্রদান করেছেন। গত ২৬ জুন বাংলাদেশ আওয়ামী লীগের উপ- প্রচার সম্পাদক আমিনুল ইসলাম এ অনুদানের চেক মোমেনের বাবা হারুনুর রশীদের হাতে হস্তান্তর করেন। এ সময় উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শাহজাদা তৈয়বুল হক বেদার, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের কার্য্যনির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন, আওয়ামী লীগ নেতা মিরান হোসেন মিজান ও দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা আলতাপ উদ্দিন প্রমুখ। এদিকে, প্রধানমন্ত্রীর অনুদানের চেক হাতে পেয়ে আব্দুল মোমেনের বাবা হারুনুর রশীদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমিনুল ইসলামের প্রতি কৃতজ্ঞতা ও সন্তুষ্টি প্রকাশ করেছেন।

রাঙ্গুনিয়া উপজেলা
পরিষদের প্যানেল
চেয়ারম্যান হলেন
শফিকুল ইসলাম

রাঙ্গুনিয়া প্রতিনিধি

রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন পরিষদের ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম। উপজেলা পরিষদ চেয়ারম্যানের অনুপস্থিতিতে পরিষদে তিনি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। এছাড়াও প্যানেল চেয়ারম্যান-২ হলেন পরিষদের অপর ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম। তিনি চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান-১ এর অনুপস্থিতিতে পরিষদে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। গত ২৪ জুন উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা পরিষদের সদস্যবৃন্দ। এদিকে শফিকুল ইসলাম উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন পৃথক বিবৃতিতে তাঁকে অভিনন্দন জানিয়েছেন। উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হওয়ার পর গত ১৮ মার্চ ৯৩ হাজার ৪২০ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন শফিকুল ইসলাম। তিনি চট্টগ্রাম উত্তরজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্বে রয়েছেন।

রামগড়ে মৎস্য চাষ
বিষয়ক কর্মশালা

রামগড় প্রতিনিধি

রামগড়ে ২০১৮-১৯ অর্থবছরে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ ২ প্রজেক্ট (এনএটিপি ২), মৎস্য অধিদপ্তর অংশ এর আওতায় ইউনিয়ন পর্যায়ে সিআইজি এবং নন সিআইজি মৎস্য চাষীদের অভিজ্ঞতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


গত ২৭ জুন দিনব্যাপি উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে উপজেলা টাউন হলে উপজেলা মৎস্য কর্মকর্তা বিজয় কুমার দাস এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি থেকে কর্মশালার শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী। বিশেষ অতিথি ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, রামগড় ১নং ইউপি চেয়ারম্যান শাহআলম মজুমদার। উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আতিকুর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, মৎস্য কর্মকর্তা বিজয় কুমার দাস। এসময় উপজেলার পর্যায়ের সিআইজি এবং নন সিআইজি মৎস্য চাষীগন উপস্থিত ছিলেন।