রেমালের প্রভাব থাকা পর্যন্ত জরুরি সেবা দিবে চসিক

3

নিজস্ব প্রতিবেদক

ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলা করতে চট্টগ্রাম সিটি করপোরেশন প্রস্তুত আছে বলে মন্তব্য করেছেন সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। গতকাল সোমবার বিকেলে আমিন জুট মিল খেলার মাঠ সংলগ্ন আলহেরা দাখিল মাদ্রাসায় অস্থায়ী আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেয়া নাগরিকদের সাথে মতবিনিময়কালে এ মন্তব্য করেন তিনি।
মেয়র বলেন, ঘূর্ণিঝড় আঘাত হানলে নাগরিকদের আশ্রয় দিতে চসিকের ৮১টি শিক্ষা প্রতিষ্ঠানকে প্রস্তুত রাখা হয়েছে। আশ্রয়কেন্দ্রে আসা দুর্গতদের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে। যতদিন রেমালের প্রভাব থাকবে ততদিন আশ্রয়কেন্দ্রে আশ্রিতদের খাবার ও জরুরি চিকিৎসা দিবে চসিক। এছাড়া, খোলা হয়েছে কন্ট্রোল রুম। জরুরি চিকিৎসা সেবার জন্য গঠন করা হয়েছে স্পেশাল টিম। এলাকায় এলাকায় মাইকিং করে ঝুঁকিতে থাকা নাগরিকদের সরে যেতে বলা হচ্ছে। কাউন্সিলররাও মাঠ পর্যায়ে দুর্যোগ মোকাবিলার বিষয়টি তদারক করছেন। ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলা করতে আমরা সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছি। আশা করি দুর্যোগ আসলেও ক্ষয়ক্ষতি সর্বনিম্ন পর্যায়ে রাখা যাবে।
এসময় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, কাউন্সিলর মোবারক আলী, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা লতিফুল হক কাজমী, প্রধান প্রকৌশলী শাহিন-উল-ইসলাম, মঈনুল হোসেন জয়, নুরুল আলমসহ স্থানীয় স্বেচ্ছাসেবকরা।