রুমায় নিখোঁজ কলেজছাত্রী ও নৌ কর্মকর্তার লাশ উদ্ধার

35

রুমায় পাইন্দু খালে পানির স্রোতে ভেসে যাওয়া নৌ-বাহিনীর সেকেন্ড লেফটেন্যান্ট সাইফুল্লাহ (২৩) ও কলেজছাত্রী জান্নাত আরা বেগমের (১৮) লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার সকালে মংনুং পাড়ার নিচে সাঙ্গু নদী থেকে উদ্ধার করা হয় সাইফুল্লাহর লাশ। পরে বিকাল ৪টার দিকে উদ্ধার করা হয় কলেজছাত্রী জান্নাত আরা বেগমের লাশটি।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সোমবার সকালে রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের নিয়াক্ষ্যং পাড়ায় সাঙ্গু নদী থেকে সাইফুল্লাহর লাশ উদ্ধার করে স্থানীয়রা। পরে রুমা থানা পুলিশ ওই স্থান থেকে লাশটি উদ্ধার করে উপজেলা সদরে নিয়ে আসে। এর আগে গত শনিবার সন্ধ্যায় নিখোঁজ হওয়ার পর থেকে সেনাবাহিনী, নৌবাহিনীর ডুবুরি, পুলিশসহ স্থানীয় লোকজন তাদের উদ্ধারের চেষ্টা চালায়।
রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম চৌধুরী বলেন, নিখোঁজ নৌ-কর্মকর্তা ও কলেজ ছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। পরে ময়না তদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়।
রুমা উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. শামসুল আলম বলেন, নিখোঁজ নৌ-কর্মকর্তার লাশ সকালে উদ্ধার করা হয় এবং একই এলাকা থেকে বিকালে কলেজ ছাত্রীর লাশ উদ্ধার করা হয়।
উল্লেখ্য, গত শনিবার নৌবাহিনীর ৪ কর্মকর্তাসহ ৬ পর্যটক রুমার তিনাপ সাইতার ঝর্না দেখতে যায়। সন্ধ্যায় ফেরার পথে পাইন্দু খাল পার হওয়ার সময় পানির স্রোতে সেকেন্ড লে. সাইফুল্লাহ ও জান্নাত আরা ভেসে যায়। নিখোঁজ হওয়ার দুইদিন পর সোমবার তাদের লাশ পাওয়া যায়। তাদের সাথে থাকা বাকী ৪ পর্যটক হল সাব লে. আসিফ, লে. নোমায়ের, লে. তৌকির ও আবু সাইদ। তারা সবাই ঢাকা নৌবাহিনী অফিসের কর্মকর্তা।