রাউজানে মুক্তিযোদ্ধার বসতঘরে দুর্বৃত্তের আগুন

20

রাউজানে এক মুক্তিযোদ্ধার বাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। গতকাল মঙ্গলবার ভোরে উপজেলার ৭নং রাউজান সদর ইউনিয়নে এই ঘটনা ঘটে।
এতে মুক্তিযোদ্ধা পরিবারের অন্তত ৬০ লাখ টাকার সম্পদ পুড়ে গেছে। গত তিনদিন আগেও ওই মুক্তিযোদ্ধার মালিকানাধীন রমজান আলী হাট বাজারের দুটি দোকান আগুন দিয়ে পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা।
সূত্র জানায়, গতকাল মঙ্গলবার ভোর ৪টার সময় কে বা কারা রাউজান উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবু জাফর চৌধুরী রাউজানস্থ ৭নং রাউজান সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডে সেমিপাকা ঘরে আগুন লাগিয়ে দেয়। এসময় তিনি নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এবং তার দুই ছেলে কামরুল হুদা পাভেজ ও ওমর ফারুক চৌধুরী হিরু বাড়িতে ছিলেন। এসময় তাদের চিৎকারে এলাকার লোকজন ছুটে আসেন। খবর পেয়ে রাউজান ফায়ার সার্ভিসের লোকজন দীর্ঘ ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত মুক্তিযোদ্ধা আবু জাফর চৌধুরী বলেন, ওই সময় আমি নগরীতে চিকিৎসাধীন ছিলাম। পূর্ব শত্রæতার জের ধরে কেউ এই ঘটনা ঘটাতে পারে বলে আমি মনে করছি। গত শুক্রবারও আমার মালিকানাধীন দুইটি দোকানে আগুন দেয় দুর্বৃত্তরা। এসময় তিনটি দোকানের কোটি টাকার সম্পদ পুড়ে যায়। এইবারও আমার বসতঘরে আগুনে প্রায় ৬০ লক্ষ টাকার সম্পদ পুড়ে গেছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান তিনি।
ঘটনার পরপরই পরিদর্শনে আসেন এলাকার ইউপি চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু। এছাড়াও পরিদর্শনে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কাজী আবদুল ওয়াবসহ বিভিন্ন সংঠনের লোকজন। এসময় পরিদর্শনকারীরা অভিলম্বে জড়িতদের সনাক্ত করে গ্রেপ্তারের দাবি জানান।