যেকোনো মূল্যে এমবাপেকে কিনবে জুভেন্টাস!

37

বল নিয়ে চিতার গতিতে প্রতিপক্ষের রক্ষণকে দুমড়ে-মুষড়ে বক্সে ঢুকে পড়লেন কিলিয়ান এমবাপে। এরপর তিনি বৃদ্ধিদীপ্ত পাস বাড়ালেন প্রতিপক্ষের ডিফেন্ডারদের আড়ালে লুকিয়ে থাকা ক্রিস্তিয়ানো রোনালদোর দিকে। পর্তুগিজ সুপারস্টার দুর্দান্ত এক প্লেসিং শটে বল জড়িয়ে দিলেন জালে। হ্যাঁ, দৃশ্যটা কল্পনার রঙ-তুলিতেই আঁকা। তবে, জুভেন্টাসের সমর্থক-কর্মকর্তারা নাকি কল্প চোখে এই ছবিই আঁকতে শুরু করেছেন। জুভেন্টাস নাকি যেকোনো মূল্যে ‘নেতা এমবাপে’কে কিনবে।
ইতালির ঠান্ডা বাতাসে আচমকাই এই গরম গুঞ্জনটি ছড়িয়েছে দেশটির জনপ্রিয় ক্রীড়া দৈনিক ‘তাত্তো স্পোর্ত’। পত্রিকা জানিয়েছে, এমবাপেকে কেনার জন্য সবই করবে জুভেন্টাস। জুভেন্টাসের ক্রীড়া পরিচালক ফাবিও প্যারাতিচি নিজেই ক্লাব সমর্থকদের প্রতিশ্রুতি দিয়েছেন, ‘এমবাপের সঙ্গে চুক্তি করতে সবকিছুই করব আমি।’
খবরটি সত্যি হলে, জুভেন্টাসের সঙ্গে যে যুদ্ধে নামতে হবে রিয়াল মাদ্রিদকে।অনেক আগে থেকেই এমবাপের দিকে হাত বাড়িয়ে রেখেছে রিয়াল মাদ্রিদ। গত সোমবার দ্বিতীয় মেয়াদে রিয়ালের কোচের দায়িত্ব নেয়া জিনেদিন জিদান তো স্বদেশি এমবাপেকে এক নম্বর পছন্দই বানিয়ে ফেলেছেন। ক্রিস্তিয়ানো রোনালদোর যোগ্য বিকল্প হিসেবে ফ্রান্সের এই বিস্ময় বালককেই কিনতে চান তিনি।বয়স মাত্র ২০। এই বয়সেই পিএসজির ফরাসি তরুণ গায়ে মেখেছেন বিশ্ব তারকার খেতাব। ফুটবলবোদ্ধারা তার মধ্যে দেখতে পাচ্ছেন আগামীর সুপারস্টারের ছবি। অমিয় প্রতিভার ঝলকানিতে এমবাপে হাঁটছেনও সেই পথেই। গত বছর দু’য়েক ধরেই আলোচনার ঝড় তোলা ফরাসি তরুণ এবারের মৌসুমটিতো কাটাচ্ছেন অবিশ্বাস্য। এরই মধ্যে মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২৯টি গোল করেছেন এমবাপে।
ইউরোপের শীর্ষ ৫টি লিগের বিশ্বসেরা ফরোয়ার্ডদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ গোলের মালিক তিনি। তার চেয়ে বেশি গোল করেছেন একমাত্র লিওনেল মেসি। নেইমার-কাভানিদের অনুপস্থিতিতে দলকে একাই টেনে নিয়ে যাচ্ছেন তিনি। হয়ে উঠেছেন পিএসজির মাঠের নেতা। এমবাপের এই ‘নেতা’ গুণটিই জুভেন্টাসকে উদ্বুদ্ধ করেছে বেশি করে। যেকোনো মূল্যে চুক্তি করে ইতালিয়ান ক্লাবটি নিশ্চিত করতে চায় দলের ভবিষ্যতের নেতা। মজার বিষয় হলো, এমবাপেকে কেনার জন্য রিয়াল জুভেন্টাসের চেয়েও বেশি মরিয়া। গণমাধ্যমে এমনও গুঞ্জন আছে, ৩০০ মিলিয়ন ইউরো লাগলেও এমবাপেকে কিনবে রিয়াল! বোঝাই যাচ্ছে, এমবাপেকে নিয়ে রিয়াল-জুভেন্টাসের রশি টানাটানি দারুণ জমবে। কিন্তু, পিএসজি এমবাপেকে বিক্রি করবে তো? পিএসজি বলে দিয়েছে এমবাপেকে তারা কিছুতেই বিক্রি করবে না। এমবাপেও বলেছেন, অন্তত আরও একটি মৌসুম তিনি পিএসজিতেই থাকবেন।