ভারত ম্যাচে সমর্থন খুঁজছে ইংল্যান্ড

29

বিশ্বকাপের আয়োজক তারা, অথচ তাদেরই কিনা খুঁজতে হচ্ছে সমর্থন! ভারতের বিপক্ষে ইংল্যান্ডের পরিস্থিতিটা এখন এমনই। খেলা হবে বার্মিংহামে, এরপরও আজ রবিবারের ম্যাচে ভারতীয় সমর্থকের বেশি থাকার প্রত্যাশা। বিষয়টি ইংলিশ উইকেটরক্ষক জস বাটলার বেশ ভালো করেই বুঝতে পারছেন। তাই মাঠে সমর্থন চাইছেন তিনি।
এই উপমহাদেশ বাদ দিলে বিশ্বের যে কোনও জায়গায় ভারতের ক্রিকেট ভক্ত বেশি। ২০১৫ বিশ্বকাপেও অস্ট্রেলিয়াতে ভারতীয়দের উপস্থিতি ছিল অনেক বেশি। ইংল্যান্ডের আসরেও একই অবস্থা। জনপ্রিয়তার দিক থেকে ভারতে ক্রিকেট ‘এক নম্বর’ খেলা হওয়ায় দর্শকদের আগ্রহও থাকে চরমে। যার প্রভাব স্পষ্ট ধরা দেয় মাঠে। সেই হিসাবে ইংল্যান্ডের মাঠ হলেও বার্মিংহামে ভারতীয় সমর্থকদের সংখ্যা ইংলিশদের তুলনায় বেশি হওয়ার প্রত্যাশা।
ইংলিশ সহ-অধিনায়ক বাটলার অতীত অভিজ্ঞতা থেকে বুঝতে পারছেন সমর্থনের জায়গায় কী অপেক্ষা করছে তাদের জন্য।
শ্রীলঙ্কার পেসার নুয়ান প্রদিপ। তার বিকল্প হিসেবে কাসুন রাজিথার নাম ঘোষণা করেছেন দেশটির নির্বাচকরা।
শনিবার এক বিবৃতিতে এ তথ্য জানায় আইসিসি। চলতি বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কার জয়ের ম্যাচে ৩১ রানে ৪ উইকেট নিয়ে ক্যারিয়ারে প্রথমবারের মতো ম্যাচ সেরার পুরস্কার জেতেন প্রদিপ।
২৬ বছর বয়সী রাজিথা দেশের হয়ে ছয়টি ওয়ানডে ম্যাচ খেলে নিয়েছেন ৫ উইকেট। গত বছরের অগাস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় এই পেসারের।
শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারায় বিশ্বকাপে সেমি-ফাইনালের লড়াইয়ে টিকে থাকতে গ্রুপ পর্বে অবশিষ্ট দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের বিপক্ষে জয়ের বিকল্প নেই লঙ্কানদের। সেই সঙ্গে প্রার্থনা করতে হবে যেন অন্য ম্যাচগুলির ফল তাদের পক্ষে আসে।