বারৈয়াঢালা ইউনিয়নে ডিজিটাল সেবার উদ্বোধন

35

চট্টগ্রামের সীতাকুন্ডের বারৈয়াঢালা ইউনিয়নে প্রত্যন্ত অঞ্চলের গ্রামীণ জনগোষ্ঠির সুবিধার্থে সরকারি বিভিন্ন ভাতা প্রদানে ডিজিটাল সেবার উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার বারৈয়াঢালা ইউনিয়নে উদ্যোগে ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে সচেতনতামূলক কর্মসূচীর অংশ হিসেবে ইউপি চেয়ারম্যান রেহান উদ্দিন রেহানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রবাসি কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য দিদারুল আলম এমপি।
তিনি বলেন,‘বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের গরীব-দুখী মানুষের কথা চিন্তা করে ২০০৮ সালে প্রথম জননেত্রী শেখ হাসিনা বয়স্ক ও বিধবা ভাতা কার্যক্রম চালু করেন। বর্তমানে বিধবা, বয়স্ক, মাতৃকালীন, পঙ্গত্ব ও প্রতিবন্ধীসহ বিভিন্ন ভাতা চালু করেছেন। এ ভাতা উত্তোলন করতে গরীব, অসহায় ও বৃদ্ধদের কষ্ট করে উপজেলা ও ব্যাংকে যেতে হতো। আজ এই ভাতা উত্তোলন আরো সহজ করে মাত্র ১০ টাকায় ব্যাংক একাউন্ট করে আপনার ইউনিয়ন থেকে তুলতে পারবেন।
বারৈয়াঢালা ইউনিয়নে এক নম্বর ওয়ার্ডের সদস্য মো.খুরশেদ আলমের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা লুৎফর নেছা বেগম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাউদ্দিন সাবেরি, জয়নব বিবি জলি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীনূর আক্তার বিউটি, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.ইসমাইল সিরাজিসহ ইউনিয়নে সকল ইউপি সদস্যবৃন্দ।