বাবার চাবিতে কার চুরি রাখে খালার গ্যারেজে

4

নিজস্ব প্রতিবেদক

বাবার চাবি দিয়ে অন্যের গ্যারেজ থেকে গাড়ি চুরি করে রাখা হয় খালার বাসার গ্যারেজে। পরে কেউ না চিনে মতো সে গাড়ির নাম্বার প্লেটও খুলে ফেলা হয়। গাড়িটি চুরি করে সাতদিন হেফাজতে রাখলেও শেষ রক্ষা হয়নি বকে যাওয়া এক দুরন্ত কিশোরের। গাড়িটি উদ্ধার করার পাশাপাশি আবীর হোসেন আলিফ (১৭) নামে সেই কিশোরকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। গত সোমবার বিকাল ৪টার দিকে তথ্য প্রযুক্তির সহায়তায় তাকে গ্রেপ্তার করা হয়। পরে আলিফের দেয়া তথ্যের ভিত্তিতে চান্দগাঁওয়ে তার খালার বাসা থেকে প্রাইভেট কারটি উদ্ধার করা হয়।
পুলিশ জানায়, গত ৬ মে বিকাল ৩টা থেকে সাড়ে ৫টার দিকে পাঁচলাইশ থানাধীন মোহাম্মদপুর মোবারক আলী সওদাগর রোডস্থ একটি ভবনের পার্কিং থেকে একটি রূপালী রঙের প্রাইভেট কার চুরি হয়। গাড়িটি চুরি হওযার পর গাড়ি মালিক মোহাম্মদ মাসুদ উদ্দীন বাদী হয়ে পাঁচলাইশ থানায় এজাহার দায়ের করেন। এজাহারের সূত্র ধরে মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগের টিম-৪২ অভিযান চালিয়ে আলিফকে গ্রেপ্তার করে। পরে আসামির দেয়া তথ্যের ভিত্তিতে চান্দগাঁও থানাধীন ৬নং ওয়ার্ডস্থ ইয়াছিন হাজির বাড়ির নজরুল ভবনের পার্কিং হতে চুরি যাওয়ার প্রাইভেট কারটি উদ্ধার করা হয়।
পুলিশের জিজ্ঞাসাবাদে আলিফ স্বীকার করে, সে গত ৬ মে বিকাল আনুমানিক সাড়ে ৪টার দিকে তার বাবার ব্যবহৃত গাড়ির চাবি দিয়ে প্রাইভেট কারটি সুকৌশলে ঘটনাস্থল থেকে চুরি করে নিয়ে তার খালার বাসা নজরুল ভবনের পার্কিংয়ে লুকিয়ে রাখে। পাশাপাশি কেউ গাড়িটি যাতে শনাক্ত করতে না পারে সেজন্য প্রাইভেট কারের সামনের ও পিছনের নাম্বার প্লেট খুলে রাখে।