ফ্লোরিডায় মমতাজ-শুভ্র দেবে মাতলেন প্রবাসী বাঙালিরা

5

বাংলাদেশের ফোক সম্রাজ্ঞী মমতাজ যখন নান্টু ঘটক গানটি গেয়ে উঠেন তখন মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ফ্লোরিডার ডিয়ারফিল্ড বিচ পার্কের কোয়ায়েট ওয়াটার্স পার্কের হাজারখানেক প্রবাসী বাঙালি নাচে-গানে উন্মাতাল। জনপ্রিয় গানটির সাথে কণ্ঠ মিলিয়ে নাচের তালে অনুষ্ঠানস্থল জুড়ে সৃষ্টি হয় যেন এক টুকরো বাংলাদেশ। এর আগেই মঞ্চ মাতিয়ে যান নব্বইয়ের দশকের আরেক তুমুল জনপ্রিয় শিল্পী একুশে পদকজয়ী শিল্পী শুভ্র দেব। মা দিবস ও ঈদ পুনর্মিলনী উপলক্ষে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ১২ মে রবিবার এই জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে সামাজিক সংগঠন ‘ফ্রেন্ডস এন্ড ফ্যামিলি’।
সন্ধ্যা ৭টায় মঞ্চে উঠে খায়রুন সুন্দরী, নান্টু ঘটক, বাবা মাওলানা, মড়ার কোকিলসহ ১০টি গান গেয়ে তিনি মাতিয়ে রাখেন পুরো অনুষ্ঠান।
এর আগে দর্শক-শ্রোতাদের নব্বইয়ের দশকের বিরহ গানের আবেগে ভাসান শুভ্র দেব। এছাড়া স্বনামধন্য নৃত্যশিল্পী অলংকার চৌধুরী ছাড়াও অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পারফর্ম করেন সাকিব, রনি, শর্মিলা, পিয়ালী, দেব, রুবি, বাবু, রাজিব, আলমগীর ও লাভলু। মা-এর সম্মানে দুপুর একটা থেকে সন্ধ্যা আটটা পর্যন্ত আয়োজিত এই অনুষ্ঠানে কোনো প্রবেশমূল্য ছিল না। এ আয়োজনকে ঘিরে অনুষ্ঠানস্থলে খাবার, পোশাকের পসরা সাজান প্রবাসী নারীরা। অনুষ্ঠানটির সার্বিক আয়োজনে ছিলেন নাঈম খান দাদন, কাদের সরকার, এম কে আলম, লিটন মজুমদার, সালাম চাকলাদার, বুলবুল চৌধুরী, মিল্টন মজুমদার, কে জামান বাবু, মো. জামাল, মো. কাইছার, সজীব চৌধুরী (শামীম), মো. রাসেল, ইসতিয়াক বাবু, মো. মোর্শেদ, টিটন মালিক ও ইমন করিম।