ফ্রোবেল একাডেমী ও ডিআইআইটির মধ্যে এমওইউ সাইনিং অনুষ্ঠান

49

ডেফোডিল ইনস্টিটিউট অব আইটি, চট্টগ্রাম এবং ফ্রোবেল একাডেমি চট্টগ্রাম-এর সাথে গতকাল একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। ৪ থেকে ১৭ বছর বয়সের বাচ্চাদের জন্য মাই ই-কিডস্ প্রোগ্রাম চালু করার জন্য উক্ত চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তিতে স্বাক্ষর করেন ডিআইআইটি চট্টগ্রাম এর অধ্যক্ষ মো. ফারুক ইসলাম এবং ফ্রোবেল একাডেমি চট্টগ্রাম এর অধ্যক্ষ মিস হাওরা জোহের। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডিআইআইটি হেড অফ অপারেশন মো. শাহ নেওয়াজ মজুমদার, বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মো. শাহাদাত হেসেন এবং ফ্রোবেল একাডেমীর পরিচালক মিস সাবিন আমির।
চট্টগ্রামে প্রথমবারের মত মাই ই-কিডস্ প্রোগ্রাম চালু হতে যাচ্ছে ফ্রোবেল একাডেমিতে। এই প্রোগ্রামের অধীনে বয়স অনুসারে বাচ্চারা নিম্মলিখিত মডিউলগুলি শিখবে:
My e-Expert (Ages 15-17)
e-Intermediary (Ages 12-14)
e-Primo (Ages 9-11)
e-Tyro (Ages 6-8)
e-TinyTot (Ages 4-5)
মাই ই-কিডস্ প্রোগ্রাম বাচ্চাদের কম্পিউটার শিক্ষা জগতে একটি বিশিষ্ট নাম। এটি যুক্তরাজ্যে নিবন্ধিত এবং যুক্তরাজ্য ও মালয়েশিয়ায় এটি পরিচালিত হয়। উদ্দেশ্য ৪ থেতে ১৭ বছর বয়সী শিশু-কিশোরদের কম্পিউটার প্রযুক্তিতে উন্নত ও বিকশিত করে ডিজিটাল যুগের জন্য প্রস্তুত করা। এই কোর্সের মাধ্যমে বাচ্চারা তাদের প্রাথমিক বয়স থেকে প্রযুক্তি এবং কম্পিউটারের সাথে মজা করে শিখবে এবং তারা তাদের ডিজিটাল জীবনের জন্য ব-পড়হভরফবহঃ এবং ব-পড়সঢ়বঃবহঃ হবে। বিজ্ঞপ্তি