প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নে ভূমিকা রাখার আহবান

24

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপির সাথে চট্টগ্রাম জেলার উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানদের মতবিনিময় সভা গত ২৮ জুন সকাল ১০টায় চট্টগ্রাম সার্কিট হাউজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম এহসানুল হায়দার চৌধুরী বাবুলের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি।
প্রধান আলোচক ছিলেন স্থানীয় সরকার মন্ত্রাণালয়ের সচিব মো. হেলাল উদ্দীন আহমদ, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. নুরুল আলম নিজামী, চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. ফয়জুল্লাহ, স›দ্বীপ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহজাহান বিএ, চন্দনাইশ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবদুল জব্বার চৌধুরী, আনোয়ারা উপজেলা পরিষদ চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, মীরসরাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জসিম উদ্দীন, বোয়ালখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুরুল আলম, কর্ণফুলী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফারুক, ফটিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব প্রমুখ।
সভায় প্রধান অতিথি স্থানীয় সরকারমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্থানীয় সরকারের উন্নয়নে আমরা আন্তরিক। বর্তমান সরকার প্রান্তিক জনগোষ্ঠীর মানোন্নয়নে স্থানীয় সরকারকে শক্তিশালী করতে নানামুখী পদক্ষেপ বাস্তবায়ন করে চলেছে। সরকারের গৃহীত কর্মসূচির মধ্যে স্থানীয় সরকার ব্যবস্থাকে আরো গতিশীল করার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছে। তিনি উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যানবৃন্দকে এলাকার উন্নয়নে সরকারের চলমান কর্মকান্ড বাস্তবায়নে আরো আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানান।
উপজেলা পরিষদের চেয়ারম্যানবৃন্দ তাদের বিভিন্ন সমস্যার কথা স্থানীয় সরকারমন্ত্রীকে অবহিত করলে তিনি সকল বিষয়ে পর্যায়ক্রমে সমাধানপ‚র্ব স্থানীয় সরকারকে আরো গতিশীল করার উপর গুরুত্বারোপ করেন। তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধভাবে প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নে ভ‚মিকা রাখার আহবান জানান। সভা শেষে স্থানীয় সরকারমন্ত্রী ও সচিবকে চট্টগ্রামের উপজেলা পরিষদ চেয়ারম্যানবৃন্দের পক্ষ থেকে ক্রেস্ট এবং ফুলেল শুভেচ্ছা জানানো হয়। বিজ্ঞপ্তি