পেকুয়ায় ‘বিএনপির’ রাজু চেয়ারম্যান নির্বাচিত

13

পেকুয়া প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তৃতীয় বারের মত জয়লাভ করেছেন বিএনপি থেকে বহিষ্কৃত শাফায়েত আজিজ রাজু। গতকাল মঙ্গলবার ভোট শেষে রাতে নির্বাচনের ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলাম জয়।
জানা গেছে, পেকুয়া উপজেলায় মোট ভোটার ১ লাখ ৩৬ হাজার ৩০০ জন। তাদের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ৫৪ হাজার ৭০৬ জন। এতে চেয়ারম্যান পদে শাফায়েত আজিজ রাজু (ঘোড়া প্রতীক) ২২ হাজার ৯৬১ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রোমানা আক্তার (আনারস) পেয়েছেন ১৮ হাজার ১৮৭ ভোট।
এছাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম (মোটরসাইকেল) ৬ হাজার ৬৭৩, মো. আশরাফুল ইসলাম (দোয়াত-কলম) ৬ হাজার ১৬৯ ও জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এসএম গিয়াস উদ্দিন (টেলিফোন) ৪৮৯ শ ভোট পান।
ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীক নিয়ে মাহবুবুর করিম ২০ হাজার ৭৯ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজিজুল হক আজিজ (টিউবওয়েল প্রতীক) পেয়েছেন ১৫ হাজার ৫২ ভোট।
অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলসি প্রতীক নিয়ে ইয়াসমিন সুলতানা ৩৬ হাজার ৮৩২ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (হাঁস প্রতীক) আজমীর নুরে জান্নাত চুন্নি পেয়েছেন ৮ হাজার ৮০ ভোট।
নবনির্বাচিত চেয়ারম্যান রাজু বলেন, এবারের নির্বাচনে বিএনপি নির্বাচন বর্জন করলেও জনগণের চাপে আমি প্রার্থী হয়েছি এবং আল্লাহর রহমতে বিজয়ী হয়েছি। সন্ত্রাসমুক্ত শান্তির পেকুয়া গড়ে তুলতে পেকুয়াবাসীর সহযোগিতা কামনা করছি।
পেকুয়া উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, পেকুয়ায় মানুষ শান্তিপূর্ণভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পেয়েছেন। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে।