পাঁচখাইন সার্বজনীন শান্তি কুঞ্জ বিহারে কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ

50

রাউজানের পাচঁখাইন সার্বজনীন শান্তি কুঞ্জ বিহারে দারিদ্র্যে বিমোচন ও কারিগরী শিক্ষার মাধ্যমে দক্ষ মানব সম্পদ গড়ার লক্ষ্যে কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ প্রকল্প আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
খৈয়াখালী রতœাঙ্কুর বিহারের অধ্যক্ষ ভদন্ত সুমঙ্গল থেরোর সভাপতিত্বে স্বাগত ভাষণ প্রদান করেন বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ রাউজান উপজেলা শাখার সভাপতি ড. প্রিয়দর্শী মহাথেরো, ভিডিও কনফারেন্সের মাধ্যে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষনা করেন প্রকল্পের পৃষ্টপোষক স্নেহাশীষ প্রিয় বড়ুয়া। তাঁর পক্ষে উদ্বোধনী ভাষণ প্রদান করেন প্রকৌশলী সুমন বড়ুয়া।
বিশেষ অতিথি ছিলেন বি. সত্যানন্দ থেরো, অগ্রসার বৌদ্ধ অনাথালয়ের উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রঞ্জিত বড়ুয়া, প্রশিক্ষক সৌরভ বড়ুয়া, পবিত্র ত্রিপিটক পাঠ করেন ভদন্ত শ্রদ্ধাশ্রী ভিক্ষু, পঞ্চশীল প্রার্থণা করেন সুচিত্রা বড়ুয়া, পঞ্চশীল ও ভাবনা পরিচালনা করেন ভদন্ত সুমঙ্গল থের, উদ্বোধনী সংগীত ও গাথা পরিবেশন করেন ইমন বড়ুয়া ও প্রাথমিক বৌদ্ধ ধর্মীয় শিক্ষালয়ের ছাত্র ছাত্রীবৃন্দ, অনুষ্টান সঞ্চালনায় শিক্ষক সুজন বড়ুয়া, বক্তাগণ দারিদ্র্য দ‚রীকরণ ও দক্ষ মানব সম্পদ গড়তে স্নেহাশিস প্রিয় বড়ুয়া মত সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহŸান জানান।