দোলার ১৬৪, আবারো চারশো পার আবাহনীর

2

স্পোর্টস ডেস্ক

তিনদিন আগেই ঢাকা প্রিমিয়ার ডিভিশন নারী ক্রিকেট লিগে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছেন দিলারা দোলা। আবাহনী লিমিটেডের ব্যাটার যেন হয়ে উঠেছেন অপ্রতিরোধ্য। ব্যাট হাতে এবার সিটি ক্লাবের বিপক্ষে ১৬৪ রানের ইনিংস খেলে আবারো আলোচনার কেন্দ্রে চলে এলেন তারকা ওপেনার।
বিকেএসপির তিন নম্বর মাঠে সোমবার মাত্র ৬০ বলে দোলা শতকের দেখা পান। ৯৫ বলে ১৬৪ রানের ইনিংসটি ৯ চার ও ১১ ছক্কায় সাজানো। গত শুক্রবার, জাবিদ আহসান সোহেল ক্রিকেট ক্লাবের বিপক্ষে ৫৪ বলে শতক হাঁকিয়ে তিনি লিগের ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছেন।
দোলার আগ্রাসী ব্যাটিংয়ে রানের পাহাড় গড়েছে আবাহনী। টসে জিতে ব্যাটিংয়ে নেমে সিটি ক্লাবের বোলারদের তুলোধুনো করে স্কোরবোর্ডে জমা করেছে ৫ উইকেটে ৪০২ রান। ওপেনার শারমিন সুলতানা ৮১ বলে ৪টি চারে ৬৫ ও তিনে নামা রুবাইয়া হায়দার ঝিলিক ৫৬ বলে ৫ চার ও ২ ছক্কায় ৭০ রানের ইনিংস খেলেন। শেষদিকে নাহিদা আক্তার ১৮ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩২ রানে অপরাজিত থাকেন। আগের খেলায় জাবিদ আহসান সোহেল ক্রিকেট ক্লাবের সঙ্গে ইতিহাসে প্রথমবার চার শতাধিক রানের রেকর্ডের নজির গড়ে আবাহনী। নির্ধারিত ৫০ ওভারে দলটির সংগ্রহ ছিল ৬ উইকেটে ৪০৪ রান। বিশাল লক্ষ্য তাড়ায় সিটি ক্লাব ২৫.৪ ওভারে মাত্র ৫২ রানে গুটিয়ে গেছে। মিশু খান ২০ ও আতিকা হোসেন অনুরা ১৩ রান করেন। পাঁচ ব্যাটার রানের খাতা না খুলেই সাজঘরে ফেরেন।
আবাহনী ৩৫০ রানের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে। আকাশী-নীলদের অধিনায়ক জাহানারা আলম বল হাতে ঝলসে ওঠেন। টিম টাইগ্রেসের অলরাউন্ডার ৭.৪ ওভারে এক মেডেনসহ ১৬ রান খরচায় নেন ৫ উইকেট। শরিফা খাতুন ৫ ওভারে দুই মেডেনসহ মাত্র ২ রানের বিনিময়ে পান ২ উইকেট।