দেশের উন্নয়নে বৈধপথে রেমিট্যান্স প্রেরণ করুন

5

ইউএই প্রতিনিধি

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, অবৈধ পথে রেমিট্যান্স পাঠালে প্রতিটি স্তরে নিজে যেমন অসম্মানিত হবেন তেমনিভাবে দেশকেও অসম্মানিত করা হবে। তাই দেশের উন্নয়নে বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহবান জানান তিনি। তিনি বলেন, বৈধপথে সর্বাধিক রেমিট্যান্স প্রেরণকারী সিআইপিসহ বিভিন্ন ক্যাটাগরির মধ্যে যাদের নির্বাচিত করে রেমিট্যান্স অ্যাওয়ার্ড ও সংবর্ধনা দেয়া হয়েছে এ সম্মান সকল প্রবাসীদেরও। তিনি এমন আয়োজনে কনসাল জেনারেল বিএম জামাল হোসেনসহ কনস্যুলেটের সকল কর্মকর্তাকে ধন্যবাদ জানান। ২৫ মে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের প্রাঙ্গণে আয়োজিত রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২৩ ও সিআইপি সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল বিএম জামাল হোসেনের সভাপতিত্বে ও প্রথম সচিব (শ্রম) শাহনাজ পারভীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ খায়রুল আলম, বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের শ্রম কাউন্সিলর আবদুস সালাম, বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের সভাপতি মো. মাহতাবুর রহমান নাসির সিআইপি, কনসুলেটের অন্যান্য কর্মকর্তা, ব্যবসায়ী, চিকিৎসক, প্রকৌশলী, শিক্ষক, ব্যাংকার, বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন পেশাজীবী প্রবাসী বাংলাদেশিরা।
বক্তব্য দেন বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ, কমিউনিটি নেতা কাজী মোহাম্মদ আলী প্রমুখ।
২১, ২২ ও ২৩ সালে বাংলাদেশ সরকার কর্তৃক আরব আমিরাত থেকে সিআইপি নির্বাচিতসহ বিভিন্ন ক্যাটাগরির ১২৫ জনকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। দেশের উন্নয়ন-অগ্রগতিতে প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স প্রেরণে উৎসাহিত করতে এমন আয়োজনকে ধন্যবাদ জানিয়েছেন প্রবাসীরা।