দীঘিনালা ইয়্যুথ গ্রুপে অভিজ্ঞতা বিনিময় সভা

2

দীঘিনালা প্রতিনিধি

খাগড়াছড়ি দীঘিনালায় ইয়্যুথ গ্রæপের অভিজ্ঞতা বিনিময় বিষয়ক ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা ১১ টায় উপজেলার বোয়ালখালী সদর ইউনিয়ন পরিষদের হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। আন্থা প্রকল্পের আওতায় তৃণমূল উন্নয়ন সংস্থা এই সভার আয়োজন করে। সংস্থাটি উপজেলায় ইয়্যুথ গ্রুপ পরিচালনা করে থাকে।
সভায় সভাপতিত্ব করেন উপজেলা ইয়্যুথ গ্রুপের সভাপতি মো. হাসান মোর্শেদ রিফাত। তৃণমূল উন্নয়ন সংস্থার ফিল্ড অ্যাসোসিয়েট সোনিয়া দাসের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন বোয়ালখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা। বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ি নাগরিক প্লাটফর্ম কমিটির সদস্য মো. সোহেল রানা, তৃণমূল উন্নয়ন সংস্থার ফিল্ড অ্যাসোসিয়েট ইনা চাকমা প্রমুখ।
সভায় বক্তারা বলেন, যুব সমাজ বর্তমান উন্নয়ন পরিকল্পনা ও পন্থায় নতুন দৃষ্টিকোণ সংযোজন করতে পারে। তাদের স্বকীয় সমালোচনামূলক চিন্তাভাবনা, উদ্ভাবন এবং যোগাযোগের নিজস্ব পদ্ধতির মাধ্যমে অগ্রগামী হয়ে সামাজিক ও রাষ্ট্রীয় অঙ্গনে পরিবর্তনের দিশারী হতে পারে। এ ক্ষেত্রে যুব সমাজের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। জলবায়ু পরিবর্তন, লিঙ্গ বৈষম্য, গুণগত শিক্ষা প্রভৃতি বিষয়ে সুষ্ঠু নীতিমালা প্রণয়ন ও কার্যকরী পদক্ষেপ গ্রহণে সুপারিশ করা এবং সম্ভাবনাময় বিভিন্ন উদ্যোগ ও উদ্ভাবনী কর্মকান্ডের সাথে যুক্ত হয়ে উন্নয়ন প্রচেষ্টায় নতুন দিগন্তের উন্মোচনে নেতৃত্ব দেওয়ার মাধ্যমে তারা যুক্ত হতে পারে।