ঠিকাদারের ভুলে সংস্কার চলা ভাই খলিফা সড়ক ভাঙনের ঝুঁকিতে

4

চন্দনাইশ প্রতিনিধি

চন্দনাইশ উপজেলার হাশিমপুর ভাই খলিফা পাড়া সড়কের ১ কিলোমিটার সড়ক সংস্কারের জন্য ১ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়। সড়ক সংস্কারের কাজ চলাকালীন সড়কের দুই পাশ থেকে মাটি কেটে সড়ক সংস্কারের কাজ করার কারণে সড়কটি ভাঙনের মুখে পড়েছে। আগামি বর্ষা মৌসুমে এই ভাঙন তীব্র হয়ে সড়কটিতে চলাচল বন্ধ হয়ে যেতে পারে।
জানা গেছে, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ভাই খলিফা পাড়া থেকে শুরু হয়ে সড়কটি হাশিমপুর করল্যামুড়া এলাকায় গিয়ে শেষ হয়। সড়কটির মহাসড়ক থেকে শুরু করে হাশিমপুর আইডিয়াল স্কুল পর্যন্ত ১ কিলোমিটার দৈর্ঘ্য সড়কের সংস্কার করা হয়। সড়কটি সংস্কারের জন্য স্থানীয় সরকার বিভাগ থেকে ১ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী জুনাইদ আবছার চৌধুরী বলেন, ১ কিলোমিটার সড়ক সংস্কারের জন্য ১ কোটি টাকা বরাদ্দ দিয়ে ঠিকাদার নিয়োগ করা হয়েছে। আশা করছি দ্রুত এই কাজ শেষ হবে। তবে সড়কের পাশ থেকে মাটি সরানোর বিষয়টি আমরা সরেজমিনে দেখে তারপর কথা বলতে পারবো।
স্থানীয় আ’লীগ নেতা আবদুর রহিম বলেন, সড়কটি টেকসই করতে সড়কের পাশ থেকে মাটি না নিয়ে সংগ্রহ করার কথা থাকলেও সংশ্লিষ্ট ঠিকাদার সড়কের পাশ ঘেঁষে মাটি সংগ্রহের কারণে সড়কটি বর্ষা মৌসুমে ভাঙনের মুখে পড়বে।
ঠিকাদার কাজ শুরু করতে গিয়ে বর্ষা মৌসুম চলে আসায় সড়ক সংস্কারের মাটির কাজ যথাযথভাবে না করে সড়কের পাশ ঘেঁষে মাটি কাটায় সড়কটি ক্ষতির মুখে পড়তে পারে বলে এলাকাবাসী অভিযোগ দিয়েছেন। সড়ক সংস্কারের জন্য মাটি দুইভাবে সংগ্রহের কথা থাকলেও সংশ্লিষ্ট ঠিকাদার সড়কের পাশে গর্ত করে মাটি সংগ্রহের কারণে ঠিকাদারকে মৌখিকভাবে বলা হয়েছে। এ ব্যাপারে স্থানীয়রা সিডিউল মোতাবেক কাজ আদায়ের জন্য যথাযথ কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন।