ট্রাজিক হিরো সাইফউদ্দিনের আক্ষেপ

34

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচে ইনজেকশন নিয়ে খেলেছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। ২০ দিনের মাথায় আরেকবার ইনজেকশনের ঝুকি নিতে চাননি, তাই খেলতে পারেননি অস্ট্রেলিয়ার বিপক্ষে। সেই ম্যাচকে কেন্দ্র করে খবরের শিরোনাম হন তিনি। বলা হয়, বড় ম্যাচে ভয় ম্যাচে ভয় পান বলেই অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেননি এই তরুণ অলরাউন্ডার।
পরিস্থিতি সামলে সে সময় নীরব থাকেন সাইফউদ্দিন। প্রতিজ্ঞা করেন, বড় ম্যাচেই বাংলাদেশকে জিতিয়ে হিরো হবেন এই তরুণ অলরাউন্ডার। গতকাল মঙ্গলবার ভারতের বিপক্ষে নিজের প্রতিজ্ঞার পূরণ করার পথেই ছিলেন। কিন্তু দলের বিপর্যয়ে ৩৮ বলে অপরাজিত ৫১ রানের ইনিংস খেলেও ম্যাচ জেতাতে পারলেন না। কঠিন মুহূর্তে বাংলাদেশের হাল ধরে হিরো হলেন ঠিকই, ট্রাজিক হিরো।
ম্যাচ শেষে এজবাস্টনের মিক্সড জোনে দাঁড়িয়ে সাংবাদিকদের সামনে জানালেন নিজের আক্ষেপের কথা, ‘কয়েকদিন আগে আমাকে নিয়ে একটা ভুল নিউজ হয়েছিল, বড় ম্যাচের আগে আমি নাকি ভয় পেয়ে ইনজুরির অজুহাতে খেলিনি। নিউজটা দেখে খুব খারাপ লেগেছিল। তখন থেকে পরিকল্পনায় ছিল যে, আমি বড় দলের বিপক্ষে ম্যাচ জিতিয়ে হিরো হব। ভারতের বিপক্ষে ম্যাচের প্রথম বল থেকে শেষ পর্যন্ত আমার আশা ছিল ম্যাচ জেতানোর। ’