টেকনাফে দুইগ্রুপে গোলাগুলি নিহত ১

23

টেকনাফে ইয়াবা ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে দুই গ্রুপের বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। তার নাম আব্দু রহমান (২৩)। সে হোয়াইক্যং পূর্ব মহেষখালীয়া পাড়া এলাকার শাহ আলমের ছেলে। সোমবার ভোর রাতে হোয়াইক্যং পূর্ব সাতঘরিয়া পাড়া শিয়াল্লাঘুনা পাহাড় এলাকায় এ ঘটনা ঘটে।
টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, ইয়াবা ব্যবসাকে কেন্দ্র করে দুই গ্রæপের বন্দুকযুদ্ধের খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় আব্দু রহমানকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। সেখানে নেওয়ার পথে তার মৃত্যু হয়।
তিনি বলেন, ঘটনাস্থল থেকে ৩ হাজার পিস ইয়াবা ও একটি দেশীয় এলজি, ৩ রাউন্ড তাজা কার্তুজ, ৬ রাউন্ড খালি খোসা উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে মাদকসহ একাধিক মামলা রয়েছে।
এদিকে নাফ নদীর দমদমিয়া উমর খাল থেকে ৮ লাখ ৪০ হাজার ইয়াবা উদ্ধার ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
টেকনাফ ২ ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী জানান, রবিবার রাত ১২টার দিকে টহলদল হ্নীলা ইউনিয়নের উমর খাল এলাকা দিয়ে ইয়াবার বড় চালান খালাসের খবর পেয়ে অভিযান চালায়। মিয়ানমার থেকে একটি নৌকা নাফনদী পার হয়ে খালে আসার পথে বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যায়। এ সময় ফেলে যাওয়া নৌকাটি তল্লাশী চালিয়ে ৮ লাখ ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। উদ্ধার করা ইয়াবার আনুমানিক মূল্য ২৫ কোটি ২০ লাখ টাকা। এসময় নৌকাটিও জব্দ করা হয়।