জার্মানিতে উচ্চশিক্ষা বিষয়ক বিশেষ সামিট অনুষ্ঠিত

0

জার্মানিতে উচ্চশিক্ষা এবং চাকরি বিষয়ক বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়ে চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে জার্মানি উচ্চশিক্ষা বিষয়ক বিশেষ সামিট। গত শনিবার জার্মান প্রবাসী বাংলাদেশিদের সংগঠন স্ট্যাডি এন্ড ক্যারিয়ার কোচ জার্মানি (এসসিসিজি) এর আয়োজনে অনুষ্ঠিত হয়। এতে জার্মানিতে উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ ও সম্ভাবনা নিয়ে আলোচনা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি এবং বোটানি বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন শিক্ষাবিদ সাফিয়া গাজী রহমান, প্রধান বক্তা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. তাহমিনা ইসলাম, চুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. এ এস এম সায়েম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. শ্যামল কর্মকার। স্বাগত বক্তব্য দেন চট্টগ্রামের বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক অধ্যাপক ড. আদনান মান্নান।
জার্মানীতে পড়াশুনা এবং চাকরি করতে যাওয়ার জন্য প্রবাসীদের সংগঠন এসসিসিজি কিভাবে সহযোগিতা করবে তার বিস্তারিত তুলে ধরেন সংগঠনের প্রতিষ্ঠাতা রবিউল এইচ চৌধুরী। জার্মানিতে বসবাসরত বিভিন্ন সেক্টরের ৩৫ জন বাংলাদেশি ক্যারিয়ার এক্সপার্ট নিয়ে যাত্রা শুরু করা এসসিসিজি হতে অনলাইনে সেবা নিতে পারবে যে কেউ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চবি অধ্যাপক ড. তাপস কুমার ভৌমিক, ইউএসটিসির ফার্মেসি বিভাগের চেয়ারম্যান আবদুল মোতালেব, জয়শ্রী দাশ ও কামিরুল হাসান, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় শিক্ষক সঞ্জয় বিশ্বাস ও সাইফুদ্দীন মুন্না, ইউসিটিসি’র সহযোগী অধ্যাপক মাইমুনা খাতুন, বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রিদোয়ান হক ও ইয়াসির সিলমী, দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুল, হুইজ কমিউনিকেশন্সের পরিচালক কাজী আরফাত, ডি ইঞ্জিনিয়ার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সৌমেন কানুনগো, টিম চিটাগং-এর সহপ্রতিষ্ঠাতা জহির রায়হান ও চট্টগ্রামের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ চট্টগ্রামের বিভিন্ন স্বনাম প্রতিষ্ঠানের ব্যক্তিবর্গ এবং ইয়ুথ লিডারবৃন্দ। অনুষ্ঠানের শেষ পর্যায়ে কেক কেটে অতিথিবৃন্দ বাংলাদেশে এসসিসিজি এর আনুষ্ঠানিক কার্যক্রম ঘোষণা করেন। বিজ্ঞপ্তি