ছেলেধরা গুজব থেকে জনগণকে সচেতন করতে আইনশৃঙ্খলাবাহিনীর প্রচারণা

34

রাঙামাটি : রাঙামাটি পার্বত্য জেলা জুড়ে চলছে আতংক, গুজব। এসব আতংক গুজবে কান না দিতে এবং ছেলে ধরা, গলাকাটা ও রক্ত নিয়ে যাবে এ থেকে জনগণকে সচেতন করতে মাঠে নেমেছেন জেলা প্রশাসন ও পুলিশ সুপার। গতকাল বুধবার সকালে শহরের রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের নিয়ে গুজব বিরোধী প্রচার অভিযান চালায় রাঙামাটি পার্বত্য জেলার পুলিশ সুপার মো.আলমগীর কবীর।
পুলিশ সুপার ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকদের উদ্দেশ্য পদ্মা সেতুর জন্য মানুষের মাথা ও রক্ত লাগবে সৃষ্ট গুজবে কান না দিতে আহবান জানান। তিনি বলেন,পদ্মা সেতুর জন্য মানুষের মাথা ও রক্ত লাগবে এটা সম্পূর্ণ একটি গুজব। পদ্মা সেতু উন্নত যন্ত্রপাতি প্রযুক্তি ও দেশী বিদেশী অভিজ্ঞতাসম্পর্ন্ন ব্যক্তিদের সমন্বয়ে বাস্তবায়িত হচ্ছে। একটি কুচক্রিমহল দেশের শান্তি ও অগ্রযাত্রাকে ব্যাহত করার জন্য রূপকথার গল্পের মত গুজব ছড়াচ্ছে। গুজবে বিভ্রান্ত হয়ে নিজের মনে ভীতি সঞ্চার না করার জন্য পুলিশ সুপার সবার প্রতি আহবান জানান।
পুলিশ সুপার অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, ছেলেধরা সন্দেহে এ পর্যন্ত যে সমস্ত গণপিটুনির মত ঘটনা ঘটেছে তার একটিও সত্যতা পাওয়া যায়নি। সন্দেহ থেকে অতিউৎসাহী হয়ে যারা গণপিটুনি দিয়ে মানুষকে মেরেছে তাদের সবাইকে আইনের আওতায় আনা হচ্ছে। ছেলেধরা এটা নিছক গুজব। অযথা কেউ এই গুজবে বিভ্রান্ত হবেন না এবং গুজবে কান দেবেন না। তিনি আরো বলেন, এ গুজব শুনার সাথে সাথে মাঠে একাধিক গোয়েন্দা টিম সাদা পোশাকে কাজ করছে।
এসময় উপস্থিত ছিলেন-রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রণতোষ মল্লিক, বিদ্যালয়ের সকল শিক্ষকমÐলী, অভিভাবক, শিক্ষার্থীরাসহ প্রশাসনের বিভিন্ন লোকজন। এদিকে জেলা প্রশাসকের নির্দেশক্রমে এ গুজব বিরোধী অভিযানে জেলা প্রশাসনের একটি টিম শহরের বেশ কিছু বিদ্যালয়ে সভা সমাবেশ করেছে।
নাইক্ষ্যংছড়ি : ছেলেধরা গুজব প্রতিরোধে জনসচেতনতামূলক এক প্রচারণা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৪ জুলাই সকাল সাড়ে ১০ টায় পরিষদের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়ন পরিষদ আয়োজিত সভায় সা¤প্রতিক সময়ে আলোচিত পদ্মা সেতুতে মানুষের কাটা মাথা লাগানোর গুজব বিষয়ে ব্যাপক সচেতনতামূলক আলোচনা করা হয়। ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইমন চৌধুরী। এতে ঘুমধুম ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান কামাল উদ্দিন, ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক নুর হোসেন সিকদার, ছাত্রলীগের সভাপতি সোহেল রানা, ইউপির সদস্য-সদস্যরা গ্রাম পুলিশ ও এলাকার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি গুজবে কান না দিতে সকলের প্রতি সতর্ক হওয়া এবং সন্দেহজনক বিষয়ে পুলিশের নিকট অবগত করার আহবান জানান।