চিটাগাং চেম্বারে রিসার্চ, ট্রেনিং এন্ড ডেভেলপমেন্ট সাব-কমিটির সভা

4

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র রিসার্চ, ডেভেলপমেন্ট এন্ড ট্রেনিং বিষয়ক স্ট্যান্ডিং সাব-কমিটির দ্বিতীয় সভা ৬ জুলাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অনুষ্ঠিত হয়। সাব-কমিটির ডিরেক্টর ইনচার্জ, চেম্বার পরিচালক ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন সভাপতিত্বে কনভেনর সালাউদ্দিন ইউসুফ, জয়েন্ট কনভেনর ড. ইয়ামিন বিন বাকী ও ইঞ্জিনিয়ার এস.এম. শহিদুল আলম, সদস্যবৃন্দ মোহাম্মদ রফিকুল ইসলাম, ইসতিয়াক দোজা, মোঃ আবু হুরাইরা, চেম্বার সেক্রেটারী ইনচার্জ প্রকৌশলী মোহাম্মদ ফারুক ও বিসিই’র সিইও ওয়াসফি তামিম বক্তব্য রাখেন।
এ সময় অন্যান্যদের মধ্যে চেম্বার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। ডিরেক্টর ইনচার্জ ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন বলেন-চট্টগ্রাম অঞ্চলের ব্যবসায়ীদের সমস্যা সমাধান এবং তা নিরসনের লক্ষ্যে সরকারের সাথে কাজ করে যাচ্ছে চিটাগাং চেম্বার।
এছাড়াও বিভিন্ন সাব-কমিটির মাধ্যমে বিভিন্ন সমস্যা চিহ্নিতপূর্বক তা সমাধানকল্পে গবেষণা, সেমিনার, ট্রেনিং এবং ওয়াকর্শপ আয়োজন করা হয়। যার মাধ্যমে বিভিন্ন নীতি সহায়তা ও ব্যবসায়ী সুরক্ষা পান উদ্যোক্তাগণ-সহ চেম্বার সদস্যবৃন্দ। তিনি বলেন-বর্তমান শিল্প বিপ্লবের যুগে প্রযুক্তি ব্যবহারের কারণে মানুষের ভাবাবেগ কমে যাচ্ছে। যার প্রভাব পড়ছে কর্মক্ষেত্রে। তাই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর মত ইমোশনাল ইন্টেলিজেন্স নিয়েও আমাদের কাজ করতে হবে।
আগামীতে এ বিষয়ে সেমিনার বা ওয়াকর্শপ আয়োজনের জন্য চেম্বার বোর্ডকে অবহিত করা হবে বলে জানান তিনি। সভায় আগামীতে সাব-কমিটি থেকে পরিকল্পনাধীন বিভিন্ন উদ্যোগ বাস্তবায়নের জন্য অ্যাকশন প্ল্যান প্রণয়ন করা হয়। এর অংশহিসেবে আগামী ১ মাসের মধ্যে ইমোশনাল ইন্টেলিজেন্স এর বিষয়ে সেমিনার কিংবা ওয়াকর্শপ আয়োজন এবং একাডেমিয়া ইন্ডাষ্ট্রি কলাবোরেশনের মাধ্যমে ব্যবসায়ী সমস্যা সমাধানের উপর গুরুত্বারোপ করেন সাব-কমিটির সদস্যরা। বিজ্ঞপ্তি