চাইনিজ তাইপের বিপক্ষে নেই মারিয়া-কৃষ্ণা, ৪ নতুন মুখ

4

স্পোর্টস ডেস্ক

ফিফা উইন্ডোতে চাইনিজ তাইপের বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ নারী ফুটবল দল। চোটের কারণে তারকা মারিয়া মান্দা দলে নেই। এশিয়ান গেমসে চোটে পড়ে মেয়েদের ঘরোয়া ফুটবল লিগ দিয়ে ফেরা কৃষ্ণা রাণী সরকারকেও রাখা হয়নি।
বুধবার দুপুরে সংবাদ সম্মেলনে ঘরের মাঠের লড়াইয়ের জন্য ২৩ সদস্যের দল দিয়েছে বাফুফে। বাদ পড়েছেন গোলরক্ষক স্বপ্না আক্তার এবং ফরোয়ার্ড আকলিমা খাতুন ও মারজিয়া। প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন গোলরক্ষক ইয়ারজান বেগম, মিডফিল্ডার মুনকি আক্তার এবং দুই ফরোয়ার্ড মোসাম্মৎ সাগরিকা ও সুরভী আকন্দ প্রীতি। সাবিনা খাতুনের নেতৃত্বে চাইনিজ তাইপের সঙ্গে লাল-সবুজের দল আগামী ৩১মে ও ৩ জুন মাঠে নামবে। বসুন্ধরা কিংস অ্যারেনায় বিকেল ৪টা ৪৫ মিনিটে খেলা দুটি মাঠে গড়াবে। মেয়েদের র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ১০০ ধাপ এগিয়ে চাইনিজ তাইপে। ঢাকায় পৌঁছানো সফরকারী দলের বর্তমানে র‌্যাঙ্কিং ৪০। আর ১৪০তম স্থানে আছে লাল-সবুজের দল। বাংলাদেশ দল: গোলরক্ষক: রূপনা চাকমা, সাথী বিশ্বাস, ইয়ারজান বেগম। ডিফেন্ডার: মাসুরা পারভীন, আফিদা খন্দকার, শামসুন্নাহার সিনিয়র, সুরমা জান্নাত, কোহাতি কিসকু, শিউলি আজিম (সহ-অধিনায়ক), আনাই মগিনী, নিলুফা ইয়াসমিন নীলা।
মিডফিল্ডার: মনিকা চাকমা, স্বপ্না রানি, মুনকি আক্তার, সানজিদা আক্তার, মাতসুশিমা সুমাইয়া, ঋতুপর্ণা চাকমা, শাহেদা আক্তার রিপা। ফরোয়ার্ড: সাবিনা খাতুন (অধিনায়ক), শামসুন্নাহার জুনিয়র, তহুরা খাতুন, মোসাম্মৎ সাগরিকা, সুরভী আকন্দ প্রীতি।