চসিকের ৪ বর্জ্যরে ট্রাক হস্তান্তর করল বিআরটিসি

7

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বর্জ্যরে কাজে ব্যবহৃত নষ্ট চারটি গাড়ি মেরামত করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)। গতকাল মঙ্গলবার চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর কাছে তিনটি ট্রাক আনুষ্ঠানিক হস্তান্তর করেন বিআরটিসি চট্টগ্রাম ট্রাক ডিপোর ম্যানেজার (অপারেশন) মো. মফিজ উদ্দিন। এর আগে আরও একটি ট্রাক হস্তান্তর করা হয়।
বিআরটিসি সূত্রে জানা গেছে, গত বছরের ১৯ সেপ্টেম্বর বিআরটিসি ও চসিকের মধ্যে বর্জ্যরে কাজে ব্যবহৃত গাড়ি মেরামত সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। প্রথমে একটি গাড়ি মেরামত করে হস্তান্তর করা হয়। তারপর দ্বিতীয় দফায় তিনটি ড্রাম ট্রাক মেরামত করে চসিক মেয়রেকে হস্তান্তর করে বিআরটিসি।
অনুষ্ঠানে চসিক মেয়র বিআরটিসির কাজের প্রশংসা করেন। তিনি বিআরটিসির চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘বিআরটিসি’র কাজের পরিধি আরও বাড়াতে হবে, যাতে আমরা আরোও বেশি গাড়ি মেরামত করাতে পারি। বিআরটিসি ট্রাক ডিপোর ম্যানেজার (অপারেশন) মো. মফিজ উদ্দিন বলেন, মেয়র মহোদয় রাজস্ব সাশ্রয়ী ও টেকসই মেরামত করার জন্য সবসময় গুরত্ব দিয়ে আসছেন। এবং আমরাও চেয়ারম্যান মহোদয়ের নির্দেশনায় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে গাড়িগুলো মেরামত করেছি। আমি আশা করি মেরামতকৃত গাড়িগুলোর আয়ুষ্কাল আরও অনেক বৃদ্ধি পাবে। আশা করি ভবিষ্যতে চসিকের চাহিদা মোতাবেক আরও বেশি গাড়ি মেরামত করতে পারবো এবং তাদের সাথে আমাদের এ সুসম্পর্ক সুদীর্ঘ হবে।
এসময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা কমান্ডার লতিফুল হক কাজমী, বিআরটিসি চট্টগ্রাম বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) মো. জুলফিকার আলীসহ চসিক, বিআরটিসির উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী এবং কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।