চবি ভিসি’র সাথে ‘হাল্ট প্রাইজ’ চ্যাম্পিয়ন টিম স্পার্ক এর সাক্ষাৎ

5

‘হাল্ট প্রাইজ’-২০২৪ চ্যাম্পিয়ান টিম স্পার্ক এর সদস্যবৃন্দ ৬ মে দুপুর আড়াইটায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আবু তাহের এর সাথে তাঁর অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন এবং মতবিনিময় সভায় মিলিত হন। মতবিনিময় সভায় চবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ও সংগঠনের উপদেষ্টা রেজাউল করিম বিশ্ববিদ্যালয়ে হাল্ট প্রাইজ কার্যক্রম তুলে ধরেন।
এতে হাল্ট প্রাইজ ক্যাম্পাস ডিরেক্টর তানভীর আনজুম শোভন ও সাবেক ক্যাম্পাস ডিরেক্টর আতকিয়া সুবাত বক্তব্য দেন। এসময় হাল্ট প্রাইজ আয়োজক কমিটির চীফ স্ট্রাটেজি অফিসার সাজ্জাদ হোসেন সহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিল।
উপাচার্য তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে ‘টিম স্পার্ক’ এর সদস্যবৃন্দসহ উপস্থিত সকলকে শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানান। তিনি চতুর্থ শিল্প বিপ্লবের এ যুগে একাডেমিক শিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমসহ নানাবিধ কার্যক্রমে শিক্ষার্থীরা সম্পৃক্ত হয়ে নিজেদেরকে দক্ষ, যোগ্য ও আধুনিক বিজ্ঞানমনস্ক মানবসম্পদ হিসেবে তৈরি হওয়ার আহŸান জানান। উপাচার্য হাল্ট প্রাইজ, চট্টগ্রাম বিশ^বিদ্যালয় এর সার্বিক কার্যক্রম অব্যাহত রাখার পরামর্শ দেন এবং উক্ত সংগঠনের সফলতা কামনা করেন। পরে তিনি হাল্ট প্রাইজ, চট্টগ্রাম বিশ^বিদ্যালয় কর্তৃক প্রকাশিত ‘হাল্ট টাইমস’ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন।
উল্লেখ্য, ‘হাল্ট প্রাইজ’-২০২৪ অন-ক্যাম্পাস রাউন্ড চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চূড়ান্ত পর্ব ইতোমধ্যে অনুষ্ঠিত হয়েছে। এতে চ্যাম্পিয়ন হয়েছে টিম স্পার্ক। চ্যাম্পিয়ন টিম স্পার্কের মূল বিষয়বস্তু ছিল ব্রেইল ডিভাইসের অভাবে সঠিক শিক্ষা থেকে বঞ্চিত দৃষ্টিপ্রতিবন্ধীদের জন্য টেকসই ও সাশ্রয়ী মূল্যে শিক্ষা প্রদান করা।
‘টিম স্পার্ক’ দলের ৫ জনের প্রতিনিধি মুম্বাই সামিট প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আগামী ৬ জুন ভারতের উদ্দেশে রওনা দেবেন। বিজ্ঞপ্তি