চন্দনাইশ দোহাজারীতে মাটির ঘর ধসে পড়ে আহত ৭

101

চন্দনাইশে বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকা দোহাজারী কিল্লাপাড়া এলাকায় বন্যার পানিতে ৫টি মাটির ঘর ধসে পড়ে শিশু-মহিলাসহ ৭ জন আহত হয়। গত ১৪ জুলাই সকালে বন্যার পানির তোরে উপজেলার দোহাজারী পৌরসভার কিল্লাপাড়া এলাকার জাহাঙ্গীর আলম, হাবিবুর রহমান, আবু সালেক, আবু ছৈয়দ, আবদুস শুক্কুরের মাটির তৈরি ঘর ধসে পড়ে। এ সময় ঘরে থাকা শিশু জেরিন আক্তার (৭), ইমু আক্তার (১৪), ছেনোয়ার আক্তার (৪৫), আনোয়ারা বেগম (৭২), জাহেদ হোসেন (১৬), আবদুর রহমান (২৯), আবদুল করিম (১৬) আহত হয়। আহতদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়।

রাউজান আওয়ামী লীগের
ভারপ্রাপ্ত সভাপতি
আনোয়ারুল ইসলাম

রাউজান প্রতিনিধি

জাতির জনক বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদে ছাত্র আন্দোলন করতে গিয়ে রাষ্ট্রাদ্রোহি মামলার শিকার সাবেক ছাত্র নেতা আনোয়ারুল ইসলাম রাউজান উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি নির্বাচিত হয়েছেন। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন আহমদের মৃত্যুতে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি ও সাধারণ সম্পাদক এম.এ সালামের উপস্থিতিতে সম্প্রতি উপজেলার আওয়ামী লীগের উদ্যোগে এক বর্ধিত সভায় তাকে এ দায়িত্ব প্রদান করা হয়। এ সময় পৌরসভা ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সম্পাদকগণ উপস্থিত ছিলেন। তিনি এ দায়িত্ব পাওয়ায় মরহুম শফিকুল ইসলাম চৌধুরী ও কামাল উদ্দিন আহমদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এলাকার চারবারের সাংসদ ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর নিকট আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। উল্লেখ্য, আনোয়ারুল ইসলাম ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে আওয়ামী লীগের রাজনীতির সাথে দীর্ঘ সময় সক্রিয়ভাবে জড়িত রয়েছেন। এছাড়াও রাউজান কলেজের জিএস, রাউজান পৌরসভার প্রথম নির্বাচিত প্যানেল চেয়ারম্যান।

ফটিকছড়িতে জাতীয়
মৎস্য সপ্তাহ শুরু
জাতীয মৎস্য সপ্তাহ ২০১৯ উপলক্ষে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে গত ১৭ জুলাই বুধবার সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সপ্তাহ ব্যাপী কর্মসূচীর লিখিত বক্তব্য পাঠ করেন, উপজেলা মৎস্য সম্প্রসারন কর্মকর্তা মোস্তাফা কামাল। তিনি বলেন এ উপলক্ষে মাইক যোগে প্রচার, ১৮ জুলাই র‌্যালি, উদ্বোধন, আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্তকরণ কর্মসূচীর উদ্বোধন করা হবে। ১৮ জুলাই মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি নিয়ে আলোচনা সভা ও প্রমাণ্য চিত্র প্রদর্শন, ২০ জুলাই ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য আইন বিষয়ে মোবাইল কোর্ট পরিচালনা, ২১ জুলাই স্কুল-কলেজে মৎস্য চাষ বিষয়ক আলৈাচনা ও বিতর্ক প্রতিযোগিতা, ২২ জুলাই হাট বাজার ও জন বহুল স্থানে মৎস্য চাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা ও ভিডিও- প্রমাণ্য চিত্র প্রদর্শন ও ২৩ জুলাই সমাপনি দিনে মূর‌্যায়ন, পুরস্কার বিতরণ অনুষ্ঠান উপজেলা পরিষদের শহীদ জহুরুল হক হল রুমে অনুষ্ঠিত হবে। নাজিরহাট প্রতিনিধি