চকরিয়া থেকে অপহৃত স্কুলছাত্র পেকুয়ায় উদ্ধার আটক ২

114

চকরিয়া থেকে মেহেদী হাসান (১৫) নামের এক স্কুলছাত্র অপহরণের একদিন পর উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার দুপুর ২টার দিকে পেকুয়া উপজেলার চৌমুহনী এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। এর আগে গত শুক্রবার দুপুরে চকরিয়া পৌরশহরের সবুজবাগ এলাকা থেকে স্কুলছাত্র মেহেদী হাসান অপহৃত হয়।
অপহরণের সাথে জড়িত থাকার অভিযোগে দুই যুবককে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, পেকুয়া উপজেলার বাজারপাড়া এলাকার সাজ্জাদ (২৬) ও চকরিয়া উপজেলার মরংঘোনা এলাকার হাসনাত (২৮)।
অপহৃত মেহেদী হাসান চকরিয়া গ্রামার স্কুলের দশম শ্রেণির ছাত্র। তার বাবা কবির আহমদ চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত রয়েছেন। স্থানীয় পৌর এলাকার সবুজবাগ আবাসিক এলাকার ভাড়া বাসায় বসবাস করে আসছিলেন।
উদ্ধার অভিযানের নেতৃত্ব দেওয়া চকরিয়া থানার উপ-পরিদর্শক (এস.আই) সুকান্ত চৌধুরী বলেন, শুক্রবার জুমার নামাজের পর দুপুর দুইটার দিকে বন্ধুর সহায়তায় মেহেদীকে অজানা স্থানে নিয়ে যাওয়া হয়। পরে মুঠোফোনে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করলে তাকে অপহরণের বিষয়টি নিশ্চিত হয় তার পরিবার। শুক্রবার রাতে অভিযোগ পাওয়ার পরই ওই মুঠোফোন নম্বরের সূত্র ধরে অপহৃত মেহেদী হাসানকে উদ্ধারে অভিযান শুরু করে পুলিশ।
পুলিশের সূত্র জানায়, গতকাল শনিবার দুপুরে পেকুয়া উপজেলার চৌমুহনী স্টেশনের একটি বিকাশের দোকান থেকে মুক্তিপণের টাকা নেওয়ার জন্য অপহরণকারীদের বলার পর পুলিশ ছদ্মবেশে ওই এলাকায় ওঁৎপেতে থাকে। দুপুর ২টার দিকে অপহরণকারী দলের দুই সদস্য সাজ্জাদ ও হাসনাত বিকাশের দোকানে টাকা নিতে আসলে তাদের আটক করা হয়। পরে আটককৃতদের জিজ্ঞাসাবাদ করে উদ্ধার করা হয় অপহৃত স্কুলছাত্র মেহেদী হাসানকে।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, স্কুলছাত্র অপহরণের ঘটনায় মামলা দায়েরের প্রস্ততি চলছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করে তাদের সাথে আর কেউ জড়িত রয়েছে কিনা সে ব্যাপারে জানার চেষ্টা চলছে।