ক্ষতিগ্রস্ত সড়ক-মহাসড়ক মেরামতে তালিকা হচ্ছে

32

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ও আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, সম্প্রতি বয়ে যাওয়া বন্যায় জনগণের যাতে জান-মাল সুরক্ষিত থাকে, সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তী² দৃষ্টি রেখেছিলেন। বন্যাকবলিত এলাকায় মানুষ যাতে নিরাপদে আশ্রয় নিতে পারেন এবং অভুক্ত না থাকেন, তার জন্য পর্যাপ্ত ত্রাণের ব্যবস্থা করা হয়েছিল। বন্যার পানিতে ভেঙ্গে যাওয়া সড়ক-মহাসড়ক মেরামতের জন্য সরকার ইতোমধ্যে সংশ্লিষ্ট দপ্তর থেকে তালিকা সংগ্রহের কাজ শুরু করেছে। দলের পক্ষ থেকে সারা দেশে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণের জন্য ৬টি টিম গঠন করা হয়েছে। চট্টগ্রামেও এ টিম শীঘ্রই ত্রাণ কার্যক্রম শুরু করবে। দলীয় নির্দেশেও দলের বিত্তশালী নেতা-কর্মীরা বানভাসীদের মাঝে উল্লেখযোগ্য ত্রাণ কার্যক্রম চালিয়ে গেছেন এবং যাচ্ছেন। তিনি গতকাল সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে সাতকানিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত বন্যা পরিস্থিতি নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বিপ্লব বড়ুয়া আরো বলেন, বন্যার সময় সাতকানিয়ায় সাঙ্গু ও ডলু নদীর ভাঙ্গন তীব্র আকার ধারণ করে। ভাঙ্গনরোধে পানিসম্পদ মন্ত্রণালয় থেকে সু-নির্দিষ্ট প্রকল্প দেয়ার জন্য মন্ত্রী আমাকে আশ্বাস দিয়েছেন। শীঘ্রই এ প্রকল্প বাস্তবায়িত হবে। বেশি ক্ষতিগ্রস্ত এলাকাতে অগ্রাধিকার ভিত্তিতে কাজ শুরু হবে। মনে রাখবেন, রাজনৈতিক কোন এজেন্ডা আমার নাই। ভবিষ্যৎ পরিকল্পনা হচ্ছে, দলকে শক্তিশালী করে দেশের মানুষের সেবা করা।
সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোবারক হোসেনের সভাপতিত্বে সভায় বন্যায় বিভিন্ন ক্ষতির বিবরণ উল্লেখ করে বক্তব্য রাখেন উপজেলা ইঞ্জিনিয়ার পারভেজ সারওয়ার হোসেন। সভায় বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, যুব ও ক্রীড়া সম্পাদক গোলাম ফারুক ডলার, সদস্য আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দীন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি মাস্টার ফরিদুল আলম, সহ-সভাপতি মোজাম্মেল হক, পৌরসভার মেয়র মো. জোবায়ের, উপজেলা বঙ্গবন্ধু পরিষদ সভাপতি শফিকুল ইসলাম ও উপজেলা পূজা উদযাপন পরিষদ নেতা রূপকুমার নন্দী খোকন।
ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের মধ্যে বক্তব্য রাখেন ডা. রেজাউল করিম, মনির আহমদ, মোসাদ হোসাইন চৌধুরী, নজরুল ইসলাম মানিক, নেজাম উদ্দীন, এ এইচ এম হানিফ, তসলিমা আক্তার, আবু তাহের জিন্নাহ, রমজান আলী, আ.ফ.ম মাহবুবুল হক সিকদার ও মো. রিদুয়ান। খবর বিজ্ঞপ্তির