‘ক্রাইস্টচার্চের ঘটনা কখনো ভুলব না’

55

ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার পর সিরিজের শেষ টেস্ট না খেলেই দেশে ফিরে এসেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। শনিবার রাতে দেশে পৌঁছান রিয়াদ-তামিমরা। গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে জুমআর নামাজের সময় দুইটি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় নিহত হয়েছে ৪৯ জন।
বাংলাদেশের ক্রিকেটারদের চোখের সামনে এই ঘটনা ঘটেছে। অল্পের জন্য প্রাণে বেঁচে ফিরেছেন রিয়াদ-তামিম-মুশফিকরা। এমন একটি নারকীয় ঘটনা সামনাসামনি দেখার পর স্বাভাবিকভাবে মানসিকভাবে আঘাত পেয়েছেন ক্রিকেটাররা। এই ধাক্কা কাটিয়ে উঠতে পারলেও জীবনে হয়তো কখনো ঘটনাটি ভুলবেন না ক্রিকেটাররা।
দেশে ফেরার পর রবিবার ফেসবুক পোস্টে টাইগার ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। গত রাতে আমরা নিরাপদে দেশে পৌঁছেছি। মসজিদে ওই হামলার ঘটনায় যারা প্রিয়জনদের হারিয়েছেন আল্লাহ তায়ালা তাদের শোক কাটিয়ে ওঠার শক্তি দান করুন। আমি এখনো বেঁচে আছি এজন্য নিজেকে সৌভাগ্যবান মনে করছি। ১৫/০৩/২০১৯, সম্ভবত এই দিনের কথা আমি কখনো ভুলব না। আল্লাহ তায়ালা খুব দয়ালু।’
নিউজিল্যান্ড সফরে তিনটি ওয়ানডে ও দুইটি টেস্ট ম্যাচ খেলেছে বাংলাদেশ। টেস্ট সিরিজে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান না থাকায় দলকে নেতৃত্ব দেন মাহমুদউল্লাহ রিয়াদ। শনিবার ক্রাইস্টচার্চে সিরিজের শেষ টেস্ট ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু মসজিদে সন্ত্রাসী হামলার পর এই ম্যাচটি বাতিল করা হয়।