কর্নেল অলির ছেলে সানিসহ আহত ১০

89

সাতকানিয়ার কেঁওচিয়া তেমহনী বৈদ্যবাড়ি এলাকায় কর্নেল (অব.) অলি আহমদের সমর্থনে গণসংযোগকালে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে অলির ছেলে অধ্যাপক ওমর ফারুক সানিসহ ১০ জন নেতা-কর্মী আহত হন। গতকাল শনিবার দুপুরে এ হামলার ঘটনা ঘটে বলে জানা গেছে।
আহতরা হলেন এলডিপি’র সভাপতি কর্নেল (অব.) অলির ছেলে অধ্যাপক ওমর ফারুক সানি (৪৮), ইউনিয়ন এলডিপি’র সভাপতি আবু ছৈয়দ (৫১), তার ছেলে আহমদ হৃদয় (২৮), বড় ভাই আবদুস সালাম (৫৫), কেওচিয়া শ্রমিক দলের সভাপতি মো. এনাম (৩৭), এলডিপি’র সহ-সভাপতি মো. আকবর (৫০), পথচারী সিরাজুল ইসলাম (৪৪), চন্দনাইশ হাজী পাড়ার বাদশা মিয়ার ছেলে আবদুল আজিজ (১৯), মোবারক আলীর ছেলে রবিউল করিম (২১) ও চন্দনাইশ সদরের নুরুল ইসলামের ছেলে মো. বাবু (১৮)।
তাদেরকে চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত ডাক্তার প্রাথমিক চিকিৎসার পর আবু ছৈয়দ, মো. হৃদয়, আবদুস সালাম, আবদুল আজিজ, মো. বাবু ও সানিকে চমেক হাসপাতালে প্রেরণ করেন।
এলডিপি নেতা-কর্মীদের অভিযোগ, তারা কর্নেল (অব.) অলি আহমদের (ছাতা প্রতীক) পক্ষে কেওচিয়া তেমহনী বৈদ্যবাড়ি এলাকায় গণসংযোগ করার সময় একদল সন্ত্রাসী ২০টির অধিক মোটরসাইকেল, ৩টি পিক-আপ নিয়ে কয়েক রাউন্ড গুলি বর্ষণ করে ত্রাসের সৃষ্টি করে এবং তাদের ওপর অতর্কিতভাবে হামলা চালায়। সন্ত্রাসীরা লৌহার রড়, হকিস্টিক, লাঠি দিয়ে এলোপাতাড়ি মারধর শুরু করে। এ সময় গণসংযোগকারী নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হলে ওমর ফারুক সানিকে হকিস্টিক ও লাঠি দিয়ে মারধর করে। এতে তিনি গুরুতর আহত হন।
এ ব্যাপারে সাতকানিয়া উপজেলা এলডিপি’র সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জানান, সাতকানিয়া রাস্তার মাথা থেকে এলডিপি’র একটি দল কর্নেল অলির সমর্থনে তাঁর ছেলে ওমর ফারুকের নেতৃত্বে গণসংযোগ শুরু করে। গণসংযোগ চলাকালে কলঘর, নয়াপাড়াসহ বিভিন্ন এলাকা ঘুরে দুপুরে তেমহনী বৈদ্যবাড়ি এলাকায় পৌছার পর ১৫-২০টি মোটরসাইকেল ও কয়েকটি পিকআপ নিয়ে সন্ত্রাসীরা কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে ও তাদের উপর হামলা চালায়। এ সময় অলির ছেলে ওমর ফারুকসহ ১০ জনের অধিক আহত হন।
এ ব্যাপারে সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ শফিউল কবির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এলডিপি’র লোকজনের সাথে কাদের সংঘর্ষ হয়েছে আমি জানি না। এছাড়া ঘটনার সময় গুলিবর্ষণের কোন ঘটনা ঘটেনি।