কক্সবাজারে এবার ফেঁসে যাচ্ছেন ২৫ বিশিষ্ট নাগরিক!

41

কক্সবাজারে এবার ফেঁসে যাচ্ছে কথিত ২৫ বিশিষ্টজন। এদের প্রত্যকের বিরুদ্ধে ইয়াবা সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে। এ তালিকায় রয়েছে জনপ্রতিনিধি, সাংবাদিক, রাজনৈতিক নেতা, ব্যবসায়ী ও সমাজের প্রতিনিত্বিশীল ব্যক্তি। জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় খোদ এ খবর জানিয়েছে পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন।
তিনি জানান, ইয়াবা কারবারের সরাসরি সম্পক্ত এমন ২৫ বিশিষ্টজনের তালিকা চুড়ান্ত করা হয়েছে। তালিকাটি নিখুঁতভাবে তথ্য যাচাই-বাছাই করে পর্যাপ্ত সময় নিয়ে তৈরী করা হয়েছে। বিভিন্ন পেশার সাথে জড়িত মুখোশধারী কথিত ২৫ বিশিষ্ট নাগরিকের ইয়াবা কারবারে জড়িত থাকার ব্যাপারে প্রামাণ্য ডকুমেন্টসও রয়েছে। এই তালিকাটি অচিরেই জেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হবে। তারা আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে রয়েছে। তাদেরকে অচিরেই আইনের আওতায় আনা হবে। কাউকেই ছাড় দেয়া হবনা। জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় পুলিশ সুপারের এমন বক্তব্যের জেলা শহরে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এ খবর জানাজানি হলে ইয়াবা সংশ্লিষ্ট জনপ্রতিনিধি, সাংবাদিক ও রাজনৈতিক নেতাদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।
তিনি আরও বলেন, চুরি আর ডাকাতির সংজ্ঞা এক নয়। কক্সবাজার জেলায় ছোট-খাট চুরি হলেও গত ৬ মাসে কোন ডাকাতি সংঘটিত হয়নি। শহরের কবিতা চত্বরে নিয়মিত পুলিশ টহল দেয়ার ব্যবস্থা করা হয়েছে। তাই সেখানে আর কোন অসামাজিক ও অপরাধকর্ম সংঘটিত হবেনা বলে জানান পুলিশ সুপার। গতকাল ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ আশরাফুল আফসার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও এডিসি (সার্বিক) মোহা. শাজাহান আলি সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।