ইউনাইটেডের দশ তারকার ইনজুরি

34

হোসে মরিনহোর পর দলের দায়িত্ব নিয়ে দুর্দান্তভাবে ছুটে চলেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ ওলে গুনার সুলশার। এবার বড় এক পরীক্ষায় নামতে হচ্ছে এই কোচকে। দলের সেরা একাদশের প্রায় দশ ফুটবলার ইনজুরিতে পড়েছেন। সেরা অস্ত্রগুলোকে হারালেও সুলশার আস্থা রাখছেন ক্লাবের তরুণদের উপর। তাদের নিয়ে একাদশ সাজিয়ে ক্রিস্টাল প্যালেসের মাঠে আতিথ্য নেবে ইউনাইটেড।
ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন আন্দ্রের হেরেরা, হুয়ান মাতা এবং জেসে লিনগার্ড। লিভারপুলের বিপক্ষে গোলশূন্য ম্যাচে তারা প্রথমার্ধে আঘাত পান। অ্যাঙ্কেলে সমস্যা নিয়ে খেলেছিলেন মার্কাস রাশফোর্ড। এদিকে, নেমানজা ম্যাটিক, অ্যান্তোনি মার্শিয়াল, ফিল জোনস, মাত্তে ডারমিয়ান এবং অ্যান্তোনিও ভ্যালেন্সিয়া ইনজুরির কারণে খেলতে পারবেন না ক্রিস্টালের বিপক্ষে। যদিও, রাশফোর্ডকে নিয়ে সিদ্ধান্ত হবে ম্যাচের আগ মুহূর্তে।
১৭ বছর বয়সী ম্যাসন গ্রিনউডকে নিয়ে সুলশার ম্যাচ খেলানোর কথা ভাবলেও তাকেও পাচ্ছে না ইনজুরির থাবায়।
সুলশার জানালেন, রোমেলু লুকাকু আর অ্যালেক্সিজ সানচেজ ফিট আছে। রাশফোর্ড, মার্শিয়াল আর লিনগার্ডদের জায়গাটা তারা পূর্ণ করতে পারবে বলে আমার আস্থা আছে। লিগের ম্যাচে এখনও অপরাজিত সুলশার। তার অধীনে একটি ম্যাচ ড্র করেছে তার শিষ্যরা আর বাকি সব ম্যাচেই জিতেছে।
এই মুহূর্তে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। শীর্ষে আছে ২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট পাওয়া লিভারপুল। ২৭ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তিনে টটেনহ্যাম, ৫৩ পয়েন্ট নিয়ে চারে আর্সেনাল আর ৫২ পয়েন্ট নিয়ে পাঁচে সুলশারের শিষ্যরা।