আদর্শিকভাবে বিএনপি নেতা ও কর্মীদের সমৃদ্ধ হতে হবে

5

বিএনপি চেয়ারপারসন এর উপদেষ্টা, সাবেক রাষ্ট্রদূত ও সংসদ সদস্য এবং চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহŸায়ক গোলাম আকবর খোন্দকার বলেছেন যে, বিএনপি নেতাকর্মীদের আদর্শিক ভাবে আরো সমৃদ্ধ হতে হবে। আদর্শিক ভাবে সমৃদ্ধির জন্য বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান কি জন্য বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন, বিএনপির লক্ষ্য উদ্দেশ্য কি, বর্তমান আন্দোলনের লক্ষ্য কি ইত্যাদি সম্পর্কে জানা দরকার। এক্ষেত্রে বিভিন্ন বই পুস্তক পড়তে হবে। সেজন্য আজকে শহীদ জিয়া স্মৃতি পাঠাগার প্রতিষ্ঠা একটি সময়োপযোগী পদক্ষেপ। তিনি সম্প্রতি চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির দলীয় কার্যালয়ে “চট্টগ্রাম উত্তর জেলা শহীদ জিয়া স্মৃতি পাঠাগার” এর শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। শহীদ জিয়া স্মৃতি পাঠাগার এর সভাপতি অধ্যাপক মোঃ আজম খান এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম চৌধুরী সঞ্চলনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বিএনপি চেয়ারপারসন এর উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এস এম ফজলুল হক ও চট্টগ্রাম মহানগর সম্মিলিত পেশাজীবি পরিষদের আহŸায়ক সাংবাদিক জাহিদুল করিম কচি এবং প্রধান বক্তা হিসেবে বিএনপি কেন্দ্রীয় সংসদের সদস্য ও বিএনপি মিডিয়া সেলের সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন উপস্থিত ছিলেন।
বিশেষ অতিথি এস.এম. ফজলুল হক বলেন, মন বড় করে সবাইকে নিয়ে কাজ করতে হবে। নেতাকর্মীদের বিএনপি’র আদর্শে উদ্বুদ্ধ হতে হবে, তিনি শহীদ জিয়া স্মৃতি পাঠাগার প্রতিষ্ঠার জন্য গোলাম আকবার খোন্দকার ও সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। প্রধান বক্তার বক্তব্যে ব্যারিস্টার মীর মো. হেলাল উদ্দিন বলেন, মিডিয়া সেল বিএনপি’র লক্ষ্য আদর্শ এবং শহীদ জিয়া বেগম জিয়া ও তারেক জিয়া সম্পর্কে নেতাকর্মীদেরকে জানানোর জন্য সরাসরি প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এক্ষেত্রে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র উদ্যোগে শহীদ জিয়া স্মৃতি পাঠাগার প্রতিষ্ঠা উল্লেখযোগ্য ভ‚মিকা রাখবে।
উক্ত আলোচনা সভায় চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহব্বায়ক এম এ হালিম, অধ্যাপক ইউনুস চৌধুরী, আলহাজ সালাউদ্দিন, নুরুল আমিন, নূর মোহাম্মদ, নুরুল আমিন চেয়ারম্যান, ইঞ্জিনিয়ার বেলায়ত হোসেন, এডভোকেট এম এ তাহের, কর্ণেল আজিমুল্লাহ বাহার, অধ্যাপক জসীম উদ্দিন চৌধুরী, আব্দুল আউয়াল চৌধুরী, মোহাম্মদ সেলিম চেয়ারম্যান, অধ্যাপক কুতুবউদ্দিন বাহার, আবু আহমেদ হাসনাত, আনোয়ার হোসেন, আজমত আলী বাহাদুর, মোবারক হোসেন কাঞ্চন, আবু জাফর চৌধুরী, হাসান মোহাম্মদ জসীম, সরোয়ার উদ্দিন সেলিম, মুরাদ চৌধুরী, আকবর আলী, মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন, মোহাম্মদ সিদ্দিক, মুক্তিযোদ্ধা ফজল বারেক, শফিউল আলম চৌধুরী, কবির চেয়ারম্যান, সেলিম নুর, এ এইচ এম নুরুল হুদা, এডভোকেট খোরশেদ আলম, মোহাম্মদ আশরাফ উল্লাহ প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। শেষে প্রধান অতিথি গোলাম আকবর ফিতা কেটে শহীদ জিয়া স্মৃতি পাঠাগার এর শুভ উদ্বোধন করেন।