আজ চুয়েটের সমাবর্তন

58

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) চতুর্থ সমাবর্তন আজ। এতে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বেলা আড়াইটায় সমাবর্তন অনুষ্ঠান শুরু হবে। এবারের সমাবর্তনে স্নাতক, স্নাতকোত্তর করা দুই হাজার ২৩১ জন শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করা হবে। কাল চুয়েটের ৫০ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠিত হবে দিনব্যাপী অনুষ্ঠানমালা।
সমাবর্তন অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও বিশ্ববিদ্যাল মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ।
এবারের সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী।
সমাবর্তন অনুষ্ঠানের প্রচার ও মিডিয়া কমিটির সভাপতি অধ্যাপক ড. আসিফুল হক বলেন, এবারের সমাবর্তনে ২০১২ সালের ১৬ অক্টোবর থেকে ২০১৬ সালের ২৯ ফেব্রূয়ারি পর্যন্ত শিক্ষা অর্জন করা শিক্ষার্থীরা অংশ নেবেন। এর মধ্যে স্নাতক দুই হাজার ১৪৮ জন, ৭৯ জন স্নাতকোত্তর শিক্ষার্থী রয়েছেন।
এবারে চার শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় স্বর্ণপদক দেওয়া হবে বলে জানানো হয়। এরা হলেন- ইলেট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের ই এম কে ইকবাল আহমেদ, একই বিভাগের রুবায়া আফসার, সঞ্জয় বড়ুয়া এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. রাশেদুর রহমান।
কাল সুবর্ণজয়ন্তির অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ও সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী।
অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. রফিকুল আলম।