আজ আ.লীগের ইশতেহার ঘোষণা

37

আজ মঙ্গলবার আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা করা হবে। সকাল ১০টায় রাজধানীর হোটেল সোনারগাঁয়ে অনুষ্ঠানের মাধ্যমে ইশতেহার ঘোষণা করবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতাসহ বিভিন্ন খাতের বিশেষজ্ঞরা উপস্থিত থাকবেন। আওয়ামী লীগ সূত্রে এসব তথ্য জানা গেছে।
সূত্র আরও জানায়, এবারের ইশতেহারের স্লোগান নির্ধারণ করা হয়েছে ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’। ইশতেহারে সরকারের গত দুই মেয়াদের সাফল্য তুলে ধরে আগামীর পরিকল্পনা প্রণয়ন করা হয়েছে। এতে ২০২১, ২০৩০, ২০৪০, ২০৭১ এবং ২১০০ এরকম কয়েকটি ধাপে বাংলাদেশের অবস্থান কোথায় থাকবে তার পরিকল্পনা তুলে ধরা হয়েছে। খবর বাংলাট্রিবিউনের
এবারের ইশতেহারের অন্যতম দিক বদ্বীপ বা ডেল্টা পরিকল্পনা। ব্লু ইকোনোমি ও তরুণদের জন্য বিশেষ পরিকল্পনা। ডেল্টা প্ল্যানে আগামী ২১০০ সালে বাংলাদেশ কোথায় অবস্থান করবে সেই লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
এবারের ইশতেহার কমিটির আহব্বায়ক ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক। তার নেতৃত্বে বিভিন্ন খাতের বিশেষজ্ঞদের সমন্বয়ে একটি চৌকস দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ইশতেহার তৈরি করেছেন। আওয়ামী লীগ নেতারা বলছেন, এই ইশতেহার হবে সমৃদ্ধশালী বাংলাদেশের রোডম্যাপ।